| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক পোস্ট শেয়ার, আইনজীবী গ্রেফতার


প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক পোস্ট শেয়ার, আইনজীবী গ্রেফতার


রহমত ডেস্ক     04 March, 2022     06:12 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন লন্ডনপ্রবাসী শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরীকে নিয়ে তৈরি একটি ব্যঙ্গ-বিদ্রুপাত্মক অ্যানিমেশন ভিডিও ক্লিপ ফেসবুকে শেয়ার করার অপরাধে একজন আইনজীবীকে গ্রেফতার করেছে ভাঙ্গা থানা পুলিশ। তাঁর নাম  শাহনেওয়াজ হাসান (৪০)। তিনি উপজেলার আলগী ইউনিয়নের সোনাখোলা গ্রামের রাজ্জাক মোল্লার ছেলে ও ভাঙ্গা সহকারী জজ আদালতের একজন আইনজীবী। 

শুক্রবার (০৪ মার্চ) ভাঙ্গা থানা পুলিশ তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে।

ভাঙ্গা থানার ওসি সেলিম রেজা বিপ্লব বলেন, মেহেদি হাসান নামে এক ব্যক্তির দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে শাহনেওয়াজকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তার বিরুদ্ধে ওই মামলাটি রুজু করা হয়।  এরপর বৃহস্পতিবার রাতে ভাঙ্গা কোর্টপাড় হতে শাহনেওয়াজকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ আরো কাজ করছে।

মেহদি হাসান জানান, বুধবার রাতে তিনি ফেসবুকে দেখতে পান ভিডিও ক্লিপটি। একটি অননুমোদিত নিউজ চ্যানেলের নামে তৈরি করা ওই ভিডিওতে মূলত বঙ্গবন্ধুকন্যা শেখ রেহেনা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীকে নিয়ে স্বল্প সময়ের একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয়েছে। সেখানে তাদের দু’জনের মনগড়া সংলাপের মাধ্যমে অবমাননা করা হয়েছে।

তিনি বলেন, ওই ভিডিও ক্লিপটি শাহনেওয়াজ ফেসবুকে শেয়ার করেন। এটি দেখার পর নিক্সন চৌধুরীর সমর্থকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।হয়। বৃহস্পতিবার মামলাটি রুজু করা হয়।