| |
               

মূল পাতা রাজনীতি বাংলাদেশ ভারতের অনুগত রাষ্ট্রে পরিণত হয়েছে : ডা. জাফরুল্লাহ


বাংলাদেশ ভারতের অনুগত রাষ্ট্রে পরিণত হয়েছে : ডা. জাফরুল্লাহ


রহমত ডেস্ক     02 March, 2022     05:32 PM    


গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আজ বাংলাদেশ ভারতের অনুগত রাষ্ট্রে পরিণত হয়েছে। ৫ হাজার টন পাটবীজ আমদানি করছি ভারত থেকে। আমরা পাটের দেশ, অথচ পাটের বীজ আমদানি করছি, এর চেয়ে দুর্ভাগ্য আর কী হতে পারে। প্রধানমন্ত্রী আপনি ভারতের এ আধিপত্যবাদকে চিনতে শিখুন। কাশ্মিরকে সমর্থন দিন, কাশ্মিরের জনগণের মুক্তির জন্য সমর্থন দিন। আমি শেষ কথা বলতে চাই, জামায়াতিদের বলি, গোঁয়ার্তুমি বাদ দিন। আরেকবার ক্ষমা চান। যদিও আপনারা অপরাধী নন। আপনাদের বাবা দাদারা অপরাধী। পরিষ্কার রাজনীতির ভেতরে আসেন। একইভাবে আমি বলি, পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে।

আজ (২ মার্চ) বুধবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আন্তর্জাতিক কুদস সপ্তাহ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ বলেন, ফিলিস্তিনেদের ওপর যে অন্যায় করা হচ্ছে, সে অন্যায় থেকে তাদের রক্ষা করা সকল মুসলমান রাষ্ট্রের কর্তব্য। তবে এ কর্তব্য পরিপূর্ণ হবে না, যদি না পাকিস্তানকে যুক্ত না করা যায়। ১৯৭১ সালে পাকিস্তান আমাদের সঙ্গে অন্যায় করেছে। কিন্তু আমাদের নেতা শেখ মুজিবুর রহমান তাদের ক্ষমা করে গেছেন। তাহলে আমাদের এখন কীসের রাগ। তবে হ্যাঁ, আমরা এখন দাবি করতে পারি, আরেকবার তারা ক্ষমা চাইতে পারে।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের জন্য সারাদেশে যে আওয়াজ ওঠার কথা, তা উঠেনি। এর জন্য দুর্ভাগ্যবশত আমাদের প্রধানমন্ত্রী দায়ী। কেননা তিনি এদের বললেন, যদি ১৮ কোটি মানুষকে খাবার দিতে পারি, তাহলে এই ১২ লাখকেও খাবার দিতে পারব। দিতে পারলেও, আগে তাদের অধিকার প্রতিষ্ঠার করতে হবে।