| |
               

মূল পাতা রাজনীতি ‘বাংলাদেশের শাসনব্যবস্থা হাইব্রিড শাসনব্যবস্থায় পরিণত’


‘বাংলাদেশের শাসনব্যবস্থা হাইব্রিড শাসনব্যবস্থায় পরিণত’


রহমত ডেস্ক     02 March, 2022     10:59 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য হোসেন বলেন, বাংলাদেশের শাসনব্যবস্থা এখন হাইব্রিড শাসনব্যবস্থায় পরিণত হয়েছে। এটি আমাদের কথা নয়, আন্তর্জাতিক পর্যবেক্ষকরাই এটি বলছেন। আজ মধ্যবিত্তরা নিম্ন মধ্যবিত্তে আর নিম্ন মধ্যবিত্তরা দরিদ্রে পরিণত হয়েছে। দেশে এখন দরিদ্রের সংখ্যা দ্বিগুণ হয়েছে। বাংলাদেশে ধনী ও গরিবের মধ্যে যে ব্যবধান সৃষ্টি হয়েছে, তা পৃথিবীর মধ্যে সর্বোচ্চ। 

বুধবার (২ মার্চ) বিকেলে ময়মনসিংহ নগরীর নতুন বাজারে অবস্থিত দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে এবং উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বাক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা দক্ষিণের সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, নির্বাহীসদস্য শাহ শহীদ সারোয়ার, ইঞ্জিনিয়ার ইকবাল হোসেনসহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতারা।

ড. খন্দকার মোশাররফ বলেন, আন্দোলন-সংগ্রাম ছাড়া কোনো স্বৈরাচারকে কখনো হটানো যায়নি, এ জন্য সব ভেদাভেদ ভুলে আগামী দিনে সরকার পতনের যেকোনো আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে এবং স্বৈরাচার সরকারের পতন ঘটাতে হবে। এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।শেখ হাসিনা সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন তো দূরের কথা, কোনো নির্বাচনই হতে পারে না। তাই সুষ্ঠু নির্বাচন পেতে চাইলে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। আর গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।