| |
               

মূল পাতা সারাদেশ ‘বঙ্গবন্ধু পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন’


‘বঙ্গবন্ধু পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন’


রহমত ডেস্ক     26 February, 2022     08:46 PM    


মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় গোটা জাতিকে প্রস্তুত করে দেশ স্বাধীন করেছেন। মুক্তিযুদ্ধের বাংলাদেশ হঠাৎ করে প্রস্তুত হয়নি, বঙ্গবন্ধু বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে আজীবন লড়াই করে গেছেন। বঙ্গবন্ধু পরাধীনতার শৃঙ্খল ও শোষণের যাঁতাকল থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন। অসাম্প্রদায়িক একটি আবাসভূমি তৈরি করেছেন। বঙ্গবন্ধু উন্নত বাংলাদেশ বিনির্মাণে যখন এগিয়ে চলছিলেন তখনই তাঁকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতার পরাজিত শত্রুরা প্রতিশোধ নিতে অসাম্প্রদায়িক বাংলাদেশকে আবার সাম্প্রদায়িক পাকিস্তান রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল।

আজ (২৬ ফেব্রুয়ারি) শনিবার পিরোজপুরের নাজিরপুরে মালিখালী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং মালিখালী মাধ্যমিক বিদ্যালয়েরর অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমিন বাবলুর সভাপতিত্বে সমাবেশে অতিথি ছিলেন নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ আব্দুল লতিফ, পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আখতারুজ্জামান ফুলু ও পিরোজপুরের মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ণ রায় চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় মুক্তিযোদ্ধারা, মালিখালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, নাজিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল পিরোজপুর নাজিরপুর