| |
               

মূল পাতা রাজনীতি দেশে লুটপাটের রাজত্ব বহাল আছে : সেলিম


দেশে লুটপাটের রাজত্ব বহাল আছে : সেলিম


রহমত ডেস্ক     25 February, 2022     06:10 PM    


বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দেশে এখন লুটপাটের রাজত্ব বহাল আছে। শোষণ বৈষম্য অনাচার ক্রমাগত বেড়ে চলছে। মানুষ আজ তাদের ভোটদানের ন্যূনতম অধিকার হারিয়েছে। শাসক দল আওয়ামী লীগ জনসমর্থন হারিয়ে প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে কৌশলে ক্ষমতায় আছে। বিরোধী দল হিসেবে ভূমিকা পালনে বিএনপি চরম ব্যর্থ। তারা যুদ্ধাপরাধী জামায়াতকে জোট সঙ্গী করেছে। ক্ষমতায় থাকাকালে তাদের দুর্নীতি লুটপাট দুঃশাসনের কথাও মানুষ ভুলেনি। 

আজ (২৫ ফেব্রুয়ারি) শুক্রবার রাজধানীর ‘মহানগর নাট্য মঞ্চে’ দলটির দ্বাদশ কংগ্রেসের প্রথম অধিবেশনে এসব কথা বলেন দলের তিনি। এর আগে সকাল ১০টায় জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন ও গণসংগীতের মধ্য দিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির দ্বাদশ কংগ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। দ্বাদশ কংগ্রেসের উদ্বোধনী অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন কংগ্রেস প্রস্তুতি কমিটির চেয়ারম্যান লক্ষ্মী চক্রবর্তী, কংগ্রেসে কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খান,সাবেক সভাপতি শহীদ উল্লাহ চৌধুরী। পরে সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম অধিবেশন শুরু হয়।

সেলিম বলেন, আজ রাজনীতিতে একটি শূন্যতা বিরাজ করছে। এই শূন্যতা পূরণে দেশের বামপন্থী ও প্রগতিশীল গণতান্ত্রিক শক্তির সঙ্গে ঐক্য গড়ে তুলতে হবে এবং জনগণের সক্রিয় সমর্থনে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার জন্য অর্থপূর্ণ ও কার্যকর প্রস্তুতি নিতে হবে। লুটপাটতন্ত্র, গণতন্ত্রহীনতা, সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদী আধিপত্যের ব্যবস্থা বদলাতে হবে। আসুন বামপন্থীরা ঐক্যবদ্ধ হই, পরিবর্তনের জন্য বৃহত্তর ঐক্য গড়ে তুলি। সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে দ্বি-দলীয় ধারার বাইরে দেশের সকল বাম, প্রগতিশীল ও প্রকৃত গণতান্ত্রিক রাজনৈতিক দল-ব্যক্তি ও শক্তি ঐক্যবদ্ধ হই। এটাই আজকে কংগ্রেস থেকে আমাদের আহ্বান তিনি।