| |
               

মূল পাতা জাতীয় ‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’ নির্বাচন কমিশন গঠন করা হবে: রাষ্ট্রপতি


‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’ নির্বাচন কমিশন গঠন করা হবে: রাষ্ট্রপতি


রহমত ডেস্ক     24 February, 2022     08:50 AM    


‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’  নির্বাচন কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে একটি ‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’ নির্বাচন কমিশন গঠন করা হবে। যারা আগামীতে জাতীয় ও স্থানীয় নির্বাচনসমূহ অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজনে সক্ষম হবে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে তার কাছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগের জন্য ১০ জনের নাম পেশ করে অনুসন্ধান কমিটি।  এ সময় রাষ্ট্রপতি এ কথা বলেন।  

বঙ্গভবন প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি অনুসন্ধান কমিটির সদস্যদের নিরলস প্রচেষ্টার জন্য তাদের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাষ্ট্রপতি আশা করেন, কমিটির সুপারিশের ভিত্তিতে একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে, যারা আগামীতে জাতীয় ও স্থানীয় নির্বাচনসমূহ অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজনে সক্ষম হবে।

রাষ্ট্রপতির কাছে নাম প্রস্তাব করার সময় অনুসন্ধান কমিটির সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন, কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক উপস্থিত ছিলেন। অসুস্থতার কারণে সার্চ কমিটির (অনুসন্ধান কমিটি) সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান বঙ্গভবনে আসেননি।