| |
               

মূল পাতা জাতীয় ‘রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার ষড়যন্ত্র মুসলমানরা বরদাশত করবে না’


‘রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার ষড়যন্ত্র মুসলমানরা বরদাশত করবে না’


নিজস্ব প্রতিনিধি     22 February, 2022     07:50 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ এক বিবৃতিতে বলেছেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার ষড়যন্ত্র মুসলমানরা বরদাশত করবে না। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে থাকবে কোনো ষড়যন্ত্রই তা বাতিল করতে পারবে না। 

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তাঁরা এসব কথা বলেন।

বিবৃতিতে তাঁরা আরো বলেন, যে দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ মুসলমান সে দেশে কিভাবে বার বার রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেওয়ার ষড়যন্ত্র করে তা আমাদের বোধগম্য নয়। এরা দেশ ও ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। এরা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে অশান্তি তৈরি করতে চায়। এরা দেশ, ইসলাম ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, কেউ ইচ্ছা করলেই সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে পারবে না। প্রধানমনত্রী শেখ হাসিনা ২০১১ সালের সংবিধানের ৫ম সংশোধনী পাস করেন। এতে কয়েকটি অনুচ্ছেদকে সংবিধানের মৌলিক কাঠামো হিসাবে নির্ধারণ করা হয়। এই মৌলিক কাঠামো কারো পক্ষেই সংশোধন করা সম্ভব নয়। বর্তমান সংবিধান অনুযায়ি রাষ্ট্রধর্ম ইসলাম হচ্ছে সংবিধানের প্রথম ভাগের অংশ(২ক)। আর সংবিধানের প্রথম ভাগ হলো সংশোধন অযোগ্য সুতরাং কোনো দল  বা গোষ্ঠী চাইলেও সংবিধানের মৌলিক কাঠামো সংশোধন করতে পারবে না। কেউ যদি মৌলিক কাঠামো পরিবর্তন করে তাহলে তা শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে। সুতরাং যারা বার বার বিষয়টি কোর্টে আলোচনা ও শুনানির চেষ্টা করছেন তাদের উচিৎ হবে সংবিধান ভালো করে পড়ে নেওয়া।