| |
               

মূল পাতা সারাদেশ জনদূর্ভোগ লাঘবে ইসলামপুরের যমুনার বালুচরে স্বেচ্ছাশ্রমে রাস্তা তৈরী


জনদূর্ভোগ লাঘবে ইসলামপুরের যমুনার বালুচরে স্বেচ্ছাশ্রমে রাস্তা তৈরী


ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি     22 February, 2022     04:50 PM    


জামালপুরের ইসলামপুরে যমুনার জেগে উঠা বালুচরে অস্থায়ীভাবে গুঠাইল বাজার হতে ৪নং সাপধরী ইউনিয়নের ফরিদুল হক খান দুলাল বাজার পর্যন্ত কাশের চুড়ালি বিছিয়ে এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সবুজ মন্ডলের প্রচেষ্টায় প্রায় ৭কি.মি অস্থায়ী রাস্তা তৈরি করা হয়েছে।

জানা যায়, ইসলামপুরের বেলগাছা, চিনাডুলি ও সাপধরী ইউনিয়নের দূর্গম চরাঞ্চলে বসবাসকারী মানুষের শুস্ক মৌসুমে দীর্ঘদিনের যাতায়াতের অসুবিধার জন্য ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপির নির্দেশনায় এবং ইসলামপুর উপজেলা চেয়ারম্যান পরিষদ চেয়ারম্যান এস.এম জামাল আব্দুন নাসের বাবুল ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুস ছালাম এর সার্বিক সহযোগিতায় এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে স্থানীয় আওয়ামী লীগের নেতা সবুজ মন্ডলের প্রচেষ্টায় গতবছরের মতো এবারও যমুনার ধুধু বালুচরে সাময়িক রাস্তাটি নির্মাণ করা হয়েছে। 

রাস্তাটি নির্মাণের ফলে উপজেলা প্রশাসনসহ বেলগাছা, চিনাডুলি ও ৪নং সাপধরী ইউনিয়নের মানুষ অবাধে তাদের নিত্য প্রয়োজনীয় ফসলাদি পরিবহন ও বাজারজাতকরণ, ছাত্র-ছাত্রীদের স্কুল কলেজে সহজে আসা যাওয়া এবং অটোযোগে মানুষ যমুনা চরে নির্ভিগ্নে  যাতায়াত করছে।

এব্যাপারে সাপধরী  ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সবুজ মন্ডল জানান, যমুনার চরাঞ্চলের অত্যান্ত অবহেলিত মানুষের যোগাযোগ, স্কুল কলেজে ছাত্রছাত্রীদের যাতায়াত, চিকিৎসা, কৃষিপণ্য পরিবহনের ও  বাজারজাতকরণের ব্যবস্থাপনা না থাকার দারুন মানুষের অনেক কষ্টের মধ্যে দিন অতিবাহিত করতে হচ্ছে। তাই চর শিশুয়া, মন্ডলপাড়া, বিশরশি সহ পশ্চিম ও দক্ষিণ এলাকার সর্ব সাধারণের চলাচলের সুবিধার্থে চর শিশুয়া হতে ফরিদুল হক খান দুলাল বাজার পর্যন্ত প্রায় আরো ২কি.মি নতুন রাস্তার কাজ স্বেচ্ছাশ্রমে করা হয়েছে। 

এছাড়াও তিনি জানান, প্রশাসনসহ সবার সহযোগিতায় পর্যায়ক্রমে বালুচরের মধ্যে দিয়ে কাশের চুড়ালি বিছিয়ে প্রজাপতি হতে গুঠাইল বাজারে চলাচলের রাস্তা তৈরী হলে চরবাসীর জীবন যাত্রার মান আরো বাড়বে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর