| |
               

মূল পাতা জাতীয় সরকারী কর্মচারীদের জনগণের সেবক হতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী


সরকারী কর্মচারীদের জনগণের সেবক হতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     20 February, 2022     07:38 PM    


জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনগণকে সেবা প্রদানে পারদর্শিতা ও আন্তরিকতাই একজন সরকারি কর্মচারীর দক্ষতা ও যোগ্যতার প্রকৃত মাপকাঠি। এজন্য তাদেরকে দক্ষ, যোগ্য ও পেশাদার সেবক হিসেবে গড়ে তুলতে হবে।

আজ (২০ ফেব্রুয়ারি) রবিবার বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জনগণকে তাদের প্রাপ্য সেবা প্রদান কোন করুণা নয় বরং পবিত্র, সাংবিধানিক দায়িত্ব। সরকারের উপর মানুষের আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পায় সরকারী কর্মচারীদের কথায় ও কাজে। তাই জনগণের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের সেবায় আত্মনিয়োগ করার জন্য সরকারী কর্মচারীদের দক্ষ ও যোগ্যভাবে গড়ে তুলতে হবে। সেবামুখী, জনবান্ধব, সৎ ও দেশপ্রেমিক সিভিল সার্ভিস দেশের টেকসই উন্নয়নের অন্যতম পূর্বশর্ত। তাই পরিবর্তিত সময়ে সিভিল সার্ভিসের সদস্যদের আরো দক্ষ, গতিশীল ও সেবাধর্মী হতে হবে। এ সময় সরকারী কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কাজে আত্মনিয়োগ করার আহবান জানান তিনি।