| |
               

মূল পাতা রাজনীতি শেখ হাসিনা 'র' আর 'মোসাদ' পরিবেষ্টিত : ডা. জাফরুল্লাহ


শেখ হাসিনা 'র' আর 'মোসাদ' পরিবেষ্টিত : ডা. জাফরুল্লাহ


রহমত ডেস্ক     16 February, 2022     06:52 PM    


গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন এমন একটি পর্যায়ে পৌঁছেছে যে গৃহবন্দী হয়ে 'র' আর 'মোসাদ' পরিবেষ্টিত। উনি দিনের আলো দেখতে পান না। উনার বাইরে যাওয়াতে কোনো অসুবিধা নাই কিন্তু উনি উনার দলের লোকের সঙ্গেই দেখা করেন না। প্রথমবার যখন তিনি প্রধানমন্ত্রী হন তখন সপ্তাহে একটা দিন জনগণের সঙ্গে দেখা করতে পারত। জনগণের বক্তব্য শুনতেন। এখন জনগণ দূরে থাক উনার পার্টির লোকরা দেখা করতে পারেন না। বিএনপি বড় দল, আপনাদের বড় দায়িত্ব আছে। দিন চলে যাচ্ছে, প্রতিটা দিন এখন মূল্যবান। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে এই সরকারকে অবশ্যই যেতে হবে। আমাদের মূল কাজ হচ্ছে রাস্তায় নামা। সম্মিলিতভাবে নামতে হবে। এখানে বিএনপির একটা বড় দায়িত্ব আছে। বিএনপিকে আরেকটু চিন্তাভাবনা করে এগোতে হবে। বিএনপির কাছে আবেদন, আপনারা সবার সঙ্গে বসেন। যেভাবেই হোক সবাইকে নিয়ে রাস্তায় নামেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে মেজর হায়দার বীর উত্তম মিলনায়তনে জেনারেল ওসমানী ফাউন্ডেশন আয়োজিত মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ও বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম সেনাপতি ‘এমএজি ওসমানীর ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। জেনারেল ওসমানী ফাউন্ডেশনের সভাপতি মো. জাহিদ-এ-রেজার সভাপতিত্বে ও গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মজিবুর রহমান ও মহিববুল্লা বাহার প্রমুখ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার মনে করে তারা খুব চালাক। কাউয়া যখন মরিচ লুকায় তখন সে চোখ বন্ধ করে লুকায়। মনে করে পৃথিবীর কেউ তাকে দেখছে না। যে আইজিপিকে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে সেই আইজিপিকে জার্মানিতে পাঠাচ্ছে রঙ বোঝার জন্য। উনি রঙের কি বোঝেন? এটা করা হচ্ছে আমেরিকাকে বোঝানোর জন্য যে তুমি যেতে না দিলে আমরা ইউরোপে যাচ্ছি। এসব চালাকি করে কোনও লাভ হবে না। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে এই সরকারকে অবশ্যই যেতে হবে। বিএনপিকে দলীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে হবে। তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার কিছু করতে পারবে না। সামগ্রিক পরিবর্তনের জন্য জাতীয় সরকার বলি বা সর্বদলীয় সরকার বলি… বর্তমান সরকার থাকলে ন্যায্য কিছু হবে না। সার্চ কমিটি যে ১০টি নাম রাষ্ট্রপতির কাছে জমা দেবেন তা আগেই প্রকাশ করতে হবে। যাতে জনগণ বক্তব্য দিতে পারে।