| |
               

মূল পাতা রাজনীতি গণতন্ত্রের লাশ শুকিয়ে এখন কঙ্কালে পরিণত হয়েছে : রিজভী


গণতন্ত্রের লাশ শুকিয়ে এখন কঙ্কালে পরিণত হয়েছে : রিজভী


রহমত ডেস্ক     15 February, 2022     04:33 PM    


বিএনপি সার্চ কমিটির সব ধরনের কার্যক্রম প্রত্যাখ্যান করেছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, গণতন্ত্রের লাশ শুকিয়ে এখন কঙ্কালে পরিণত হয়েছে। এরপর মাটির সঙ্গে মিশে যাবে। আগে নির্বাচন কমিশন গঠনে যোগ্য ও গুণী ব্যক্তিদের নাম প্রস্তাব করা হতো। আর এখন নির্বাচন কমিশনের দায়িত্ব পেতে মিছিল নিয়ে সার্চ কমিটিতে যায় অনেকে। এরা নির্বাচন কমিশনের দায়িত্ব পেলে দেশের গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার হুমকিতে পড়বে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় একথা জানান তিনি।

রুহুল কবীর রিজভী আহমেদ বলেন, কে এম নূরুল হুদা কমিশন দিনের ভোট রাতে আর বিনা ভোটে এমপি করার নতুন মডেল তৈরি করেছেন। দেশের এই ভয়ঙ্কর পরিস্থিতির জন্য সরকার দায়ী। এদের কাছ থেকে গণতন্ত্র আশা করা যায় না।

রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, তার নাকি কোনো ব্যর্থতা নেই। সত্য কথা বলেছেন নুরুল হুদা তার কোনো ব্যর্থতা নেই, শুধুই সফলতা আছে। কারণ ইভিএম মেশিন কিনতে গিয়ে শত কোটি টাকার দুর্নীতি এইটাতো হুদা সাহেবের সফলতা। নির্বাচন কমিশনের কর্মকর্তাদের প্রশিক্ষণের জন্য যে বিশেষ বক্তব্যের আয়োজন করেছেন এবং সেখানে কোটি কোটি টাকা খরচের যে দুর্নীতি হয়েছে, সেইটা তো হুদা সাহেবের সফলতা। নির্বাচন কমিশনে চাকরির নামে যে কোটি কোটি টাকা লোপাটের ব্যবস্থা করেছেন, তা নুরুল হুদা সাহেবের বিশাল সফলতা। সুতরাং তার কোনো ব্যর্থতা নাই।

তিনি বলেন, কোনো বিধিনিষেধে, নিষেধাজ্ঞায় এদের কিছু হয়নি। সম্প্রতি খুলনা ও বরগুনার ছাত্রদলের দুই সদস্যকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে তুলে নেওয়া হয়েছে দাবি করে রিজভী বলেন, তাঁদের কোনো খোঁজ নেই। সরকার নিষেধাজ্ঞার ভয় করে না। বিরোধী দল-মতকে নিশ্চিহ্ন করে দিচ্ছে তারা।