| |
               

মূল পাতা জাতীয় 'ওয়াসা কর্তৃপক্ষের দুর্নীতি অনিয়ম ও বিলাসী ব্যবস্থাপনার দায়ভার জনগণ নেবে না'


'ওয়াসা কর্তৃপক্ষের দুর্নীতি অনিয়ম ও বিলাসী ব্যবস্থাপনার দায়ভার জনগণ নেবে না'


রহমত ডেস্ক     13 February, 2022     07:57 PM    


পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ওয়াসা কর্তৃপক্ষের অব্যবস্থাপনা, দুর্নীতি অনিয়ম ও বিলাসী ব্যবস্থাপনার দায়ভার জনগণ নেবে না। মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে। 

রবিবার (১৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, ওয়াসা কর্তৃপক্ষের অব্যবস্থাপনা, দুর্নীতি অনিয়ম ও বিলাসী ব্যবস্থাপনার দায়ভার জনগণের উপর চাপিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। দফায় দফায় পানির মূল্য বৃদ্ধি করা হয়েছে। কিন্তু গ্রাহক সেবার মান বৃদ্ধি পায়নি। ময়লা দুর্গন্ধযুক্ত পানি এবং কোন কোন এলাকায় সরবরাহ না থাকলেও গ্রাহকের কাছ থেকে ঠিকই অর্থ আদায় করা হচ্ছে।

তিনি আরও বলেন, করোনা মহামারির কারণে সাধারণ মানুষের জীবন নির্বাহ করাই কঠিন। তারমধ্যেও দুই দফা পানির মূল্য বৃদ্ধি করা হয়েছে যা অমানবিক। কিন্তু লোকসানের পরিমাণ সমানতালে বৃদ্ধি পেয়েছে। এতেই প্রমাণিত হয় কেবলমাত্র মূল্যবৃদ্ধি সমস্যা সমাধানের উপায় নয়। দুর্নীতি ও অনিয়ম বন্ধ না করলে শুধুমাত্র মূল্যবৃদ্ধি করেই এর সমাধান করা সম্ভব নয়। 

চরমোনাই পীর বলেন, সিস্টেম লস, ভর্তুকি, অপচয়, দুর্নীতি ও বিলাসী ব্যবস্থাপনার খরচ নাগরিকরা বহন করবে কেন?  মানসম্মত নাগরিক সেবা দেওয়ার মাধ্যমেই ভর্তুকি প্রদান না করেই লাভজনক করা সম্ভব। তাই মূল্যবৃদ্ধি সিদ্ধান্ত বাতিল করে মূল্য কমিয়ে নাগরিক সেবার মান বৃদ্ধি করুন।