| |
               

মূল পাতা রাজনীতি কোন দল অংশ না নিলেও নির্বাচন প্রক্রিয়া বন্ধ হবে না : হানিফ


কোন দল অংশ না নিলেও নির্বাচন প্রক্রিয়া বন্ধ হবে না : হানিফ


রহমত ডেস্ক     13 February, 2022     06:24 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি দেশে একমাত্র রাজনৈতিক দল নয়। তারা অংশ না নিলেও নির্বাচন প্রক্রিয়া বন্ধ হবে না। বিএনপি দেশে একমাত্র রাজনৈতিক দল নয়, আরো অনেক দল রয়েছে। নির্বাচনে অংশ নেওয়া, না নেওয়া তাদের নিজস্ব রাজনৈতিক গণতান্ত্রিক অধিকার। স্বাধীনতার গত ৫০ বছরে অনেক রাজনৈতিক দল রাষ্ট্র ক্ষমতায় এসেছে। কিন্ত তারা কেউ নির্বাচন কমিশন গঠন আইন করেনি।

আজ (১৩ ফেব্রুয়ারি) রবিবার দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমির নতুন ভবন পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পরে, তিনি কুষ্টিয়া শহরের কোর্টপাড়ায় ট্রমা সেন্টার নামে একটি বেসরকারী হাসপাতালের উদ্বোধন করেন। এসব অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জজ, জেলা আ‘লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাঃ এস এম মুসতানজীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

হানিফ বলেন, বিএনপির নির্বাচন কমিশন নিয়ে কথা বলার কোন নৈতিক অধিকার নেই। কারণ যখন রাষ্ট্র ক্ষমতায় ছিল তারা কিভাবে নির্বাচন কমিশন গঠন করেছেন তা দেশের মানুষ জানে? আবার আইন মন্ত্রী যখন সংসদে নির্বাচন কমিশন আইন উপস্থাপন করলো তখন তারা আবার বললো কি দরকার ছিল তড়িঘড়ি করে নির্বাচন কমিশন আইন গঠন করার। এর মধ্যে দিয়েই প্রমাণিত হয় যে, বিএনপি সব সময় ডাবল স্ট্যান্ডার্ড নীতি অবলম্বন করে। বিএনপির কোন নীতি আদর্শ নেই। যখন যে কথা বলে সুবিধা আদায় করা যায়, তখন সে কথা তারা বলে। সকালে এক কথা, বিকেলে আরেক কথা।

তিনি আরো বলেন, আগে নির্বাচন কমিশন গঠন হউক। তখন দেখা যাবে কারা কমিশনে আসছেন। জনবিচ্ছিন্ন বিএনপি অংশ না নিলেও নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন প্রক্রিয়া কোনটাই বন্ধ হবে না। নীতি আদর্শহীন বিএনপি নিজের স্বার্থে সকালে এক কথা, বিকেলে আরেক কথা বলে। নির্বাচন কমিশন গঠনের জন্য গঠিত সার্চ কমিটি নিয়মানুযায়ী কাজ করছে। বিপুল সংখ্যক মানুষের নাম জমা পড়েছে। এর পরে এ নিয়ে আর কোন রাজনৈতিক দলের কথা থাকতে পারে না।