| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ৮ হাজার ৩৫৪


করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ৮ হাজার ৩৫৪


রহমত ডেস্ক     08 February, 2022     06:13 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে আরো ৪৩ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে।এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৮ হাজার ৩৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ১০ হাজার ৮০০ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন সুস্থ হয়েছেন।

আজ (৮ ফেব্রুয়ারি) মঙ্গলবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭১টি ল্যাবে ৪১ হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪১ হাজার ৮৭৯টি। দৈনিক শনাক্তের হার ২০ দশমিক ০৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৭ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২৬ ও নারী ১৭ জন। এদের মধ্যে শূন্য থেকে দশ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দশজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে পাঁচজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৫ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহীতে দুইজন, খুলনা বিভাগে ১৩ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে। এদের মধ্যে ৩৫ জন সরকারি হাসপাতালে, সাতজন বেসরকারি হাসপাতালে এবং একজন বাসায় মারা গেছেন।