| |
               

মূল পাতা রাজনীতি সরকারের আস্থাভাজনদের নিয়েই সার্চ কমিটি হয়েছে : বাম জোট


সরকারের আস্থাভাজনদের নিয়েই সার্চ কমিটি হয়েছে : বাম জোট


রহমত ডেস্ক     06 February, 2022     10:39 PM    


কালক্ষেপণ না করে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠনে কার্যকর উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, সরকার ও সরকারি দলের পরিকল্পনা ও পছন্দ অনুযায়ী তাদের আস্থাভাজন ব্যক্তিদের নিয়েই সার্চ কমিটি গঠিত হয়েছে। এই প্রক্রিয়ায় গঠিত নির্বাচন কমিশন নির্বাচনকেন্দ্রিক সংকট আরও ঘনীভূত করবে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক বিবৃতিতে এসব কথা বলা হয়। বিবৃতিতে সই করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বাসদের (মার্কসবাদী) সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মানস নন্দী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এবং সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক।

নেতারা বলেন, নির্বাচন কমিশনসহ নির্বাচনকেন্দ্রিক সংকট রাজনৈতিক। রাজনৈতিকভাবেই এই সংকট উত্তরণে পদক্ষেপ নিতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচনের কোনো অবকাশ নেই। নতুন নির্বাচন কমিশন গঠনে অনুসন্ধান কমিটিতে এমন ব্যক্তি যুক্ত হয়েছেন, যিনি ২০১৭ সালে ব্যর্থ, অকার্যকর ও দেউলিয়া নির্বাচন কমিশন গঠনে তখনকার কমিটিরও সদস্য ছিলেন। এতে এমন সদস্যকেও যুক্ত করা হয়েছে, যিনি ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন চেয়েছিলেন।