| |
               

মূল পাতা সারাদেশ পাবনায় জামায়াতের ৫ নেতা আটক


পাবনায় জামায়াতের ৫ নেতা আটক


রহমত ডেস্ক     06 February, 2022     09:20 PM    


সরকারবিরোধী নাশকতামূলক বৈঠক চলাকালে পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডলসহ পাঁচ শীর্ষ নেতাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট ও বইসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক ব্যক্তিরা হলেন, পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডল, নায়েবে আমির ও আটঘরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম খান, নায়েবে আমির অধ্যাপক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা আব্দুস শাকুর ও শ্রমিক কল্যাণ ফেডারেশন পাবনা জেলা সভাপতি অধ্যাপক রেজাউল করিম। আজ (৬ ফেব্রুয়ারি) রবিবার দুপুরে শহরের বাস টার্মিনাল এলাকার দারুল আমান ট্রাস্ট ক্যাম্পাস থেকে তাদের আটক করা হয়।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান জানান, সরকারবিরোধী ও নাশকতার পরিকল্পনা নিয়ে জামায়াত নেতারা গোপন বৈঠক করছেন, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাবনার দারুল আমান ট্রাস্টে অভিযান চালিয়ে বৈঠক চলাকালে তাদের আটক করা হয়। এ সময় সরকারবিরোধী লিফলেট, বইসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এ বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরে বিস্তারিত জানানো হবে।

পাবনা জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হোসাইন বলেন, এটা কোনো দলীয় বৈঠক নয়। দারুল আমান ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের বৈঠক চলছিল। এ সময় ট্রাস্টের কেন্দ্রীয় মসজিদের খতিবসহ পাঁচজনকে অন্যায়ভাবে পুলিশ আটক করে নিয়ে গেছে। দারুল আমান ট্রাস্ট একটি বহুমুখী সামাজিক শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান। দুই বছর ধরে আমাদের এখানকার বার্ষিক ওয়াজ মাহফিল প্রশাসন বন্ধ রেখেছে। আর আজ আমাদের ট্রাস্টের আয়-ব্যয়ের হিসাব ও বাজেট প্রসঙ্গে ত্রৈমাসিক বৈঠক চলছিল, সেখান থেকে নেতাদের আটক করে নিয়ে গেল। রাজনৈতিক দলের কর্মসূচি রাজনৈতিক মাঠে-ময়দানে হয়। আজ এমন কোনো কর্মসূচি ছিল না। কিন্তু দারুল আমান ট্রাস্টের মতো ধর্মীয় প্রতিষ্ঠান থেকে তাদের আটক করে নিয়ে যাওয়া হলো।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী নাটোর নাটোর সদর