| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু আরো একজন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে


আরো একজন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে


রহমত ডেস্ক     06 February, 2022     09:47 PM    


গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে আরো একজন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।

আজ (৬ ফেব্রুয়ারি) রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ এমার্জেন্সি অপারেশন সেন্টারও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (ডিপিএম) ডা. মুহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানীসহ সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো চারজনে। তাদের মধ্যে রাজধানীতে তিনজন ও অন্যান্য বিভাগের হাসপাতালে একজন রোগী ভর্তি আছেন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ১৩৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ২৫ জন, বেসরকারি হাসপাতালে ৪১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৬৭ জন ভর্তি আছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৯ জন। অন্যদিকে গত বছর অর্থাৎ ২০২১ সালে রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু জ্বরে ২৮ হাজার ৪২৯ জন আক্রান্ত হন। একই সময়ে আক্রান্ত রোগীদের মধ্যে মারা যান ১০৫ জন।