| |
               

মূল পাতা সারাদেশ ইসি আইন প্রণয়ন ছিল দুরভিসন্ধিমূলক, তা প্রমাণিত : প্রিন্স


ইসি আইন প্রণয়ন ছিল দুরভিসন্ধিমূলক, তা প্রমাণিত : প্রিন্স


রহমত ডেস্ক     05 February, 2022     09:54 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সরকার নির্বাচন কমিশন গঠনের নামে তড়িঘড়ি করে আইন প্রণয়ন করেছিল। এখন সার্চ কমিটি গঠনের নামে আওয়ামী কমিটি গঠন করেছে সরকার। অংশীজনসহ কারও কোনো মতামতের তোয়াক্কা না করে তড়িঘড়ি করে নির্বাচন কমিশন আইন প্রণয়ন ছিল দুরভিসন্ধিমূলক, তা প্রমাণিত হয়েছে। যারা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে দৌড়ঝাঁপ করেছেন এবং বিভিন্ন অবস্থানে থেকে আওয়ামী পারপাস সার্ভ করছেন, তাদের সার্চ কমিটির সদস্য বানিয়ে সরকারের থলের বিড়াল বের হয়ে গেছে।

আজ (৫ ফেব্রুয়ারি) শনিবার দুপুরে ময়মনসিংহের হালুয়াঘাটে পুরাতন বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আসলাম মিয়া বাবুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিএনপি নেতা আলী আশরাফ, উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আবদুল আজিজ খান, উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান আসিফ, হালুয়াঘাট উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রুহুল আমিন খান, জেলা যুবদলের নেতা হুমায়ুন কবির, আবদুল মালেক সোহান, সোহেল আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রিন্স বলেন, ভোটাধিকার, মানবাধিকার হরণ করে রাষ্ট্রের মৌলিক চরিত্র গুম করা হয়েছে। তারা দেশকে গভীর অন্ধকারে নিয়ে যাচ্ছেন। নিজেদের অবৈধ-অনৈতিক শাসন দির্ঘায়িত করতে ফ্যাসিবাদ কায়েম করে গুম, খুনসহ নৈরাজ্য সৃস্টি করা হয়েছে। এ অবস্থা অনন্তকাল ধরে চলতে পারে না। নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশকে গণতান্ত্রিক, মানবিক ও সুশাসনে ফিরিয়ে আনতে নেতাকর্মীদের প্রতি সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন গঠনে বিচারপতি ওবায়দুল হাসানকে সভাপতি করে ৬ সদস্যের সার্চ কমিটি কমিটি ঘোষণা করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। কমিটির অন্য সদস্যরা হলেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, সরকারি কর্ম কমিশন চেয়ারম্যান, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক। শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই অনুসন্ধান কমিটি 'প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২' মোতাবেক দায়িত্ব ও কার্যাবলী সম্পন্ন করবে। মন্ত্রিপরিষদ বিভাগ অনুসন্ধান কমিটির কার্য সম্পাদনে প্রয়োজনীয় সাচিবিক সহায়তা প্রদান করবে। এই সার্চ কমিটি প্রধান নির্বাচন কমিশনার-সিইসি ও চারজন নির্বাচন কমিশনার নিয়োগের মাধ্যমে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে সুপারিশ দেবে। বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি। 

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ ময়মনসিংহ হালুয়াঘাট