| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত ডিজিটাল নিরাপত্তা আইনে রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ


ডিজিটাল নিরাপত্তা আইনে রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ


রহমত ডেস্ক     02 February, 2022     10:30 PM    


রাজধানীর মতিঝিল থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ‘শিশু বক্তা’ খ্যাত মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

আজ (২ ফেব্রুয়ারি) বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন। এর আগে, গত বছরের ২১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুই মামলায় অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রের অন্য আসামি হলেন মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।

বিষয়টি জানিয়ে আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নজরুল ইসলাম শামীম বলেন, আজ বিচারক এ মামলার অভিযোগপত্র গ্রহণ করে আগামী ২২ ফেব্রুয়ারি অভিযোগ গঠনের শুনানির তারিখ নির্ধারণ করেছেন। এ দিন মাদানীর পক্ষে জামিন আবেদন করা হয়। বিচারক জামিন আবেদন নাকচ করে দেন। তবে অপর আসামি মাহমুদুলের স্থায়ী জামিন মঞ্জুর করেন আদালত।

রফিকুল ইসলাম মাদানীকে গত বছরের ৭ এপ্রিল ভোররাতে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামের বাড়ি থেকে আটক করে র‌্যাব-১-এর সদস্যরা। ওই দিন রাতেই গাজীপুর মহানগরীর গাছা থানায় তাঁকে হস্তান্তর করা হয়। পরবর্তীতে গত বছরের ৮ এপ্রিল মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন র‌্যাব-১-এর উপসহকারী পরিচালক (ডিএডি) নায়েব সুবেদার মো. আব্দুল খালেক। এ মামলায় রফিকুল ইসলাম মাদানীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।