| |
               

মূল পাতা সারাদেশ বিসিসি মেয়র-প্রধান নির্বাহীর বিরুদ্ধে মামলা


বিসিসি মেয়র-প্রধান নির্বাহীর বিরুদ্ধে মামলা


রহমত ডেস্ক     02 February, 2022     03:49 PM    


আদাল‌তের নির্দেশ অমান্য ক‌রে শিশু পার্ক নির্মাণ কাজ চা‌লি‌য়ে যাওয়ায় ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুখ হো‌সে‌নের বিরু‌দ্ধে মামলা দা‌য়ের করা হ‌য়েছে। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বরিশাল সদর সি‌নিয়র সহকা‌রী জজ আদাল‌তে মামলা‌টি ক‌রেন নগরীর কা‌জিপাড়া এলাকার বা‌সিন্দা ম‌নোয়ার হো‌সেন হাওলাদার। বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের বেঞ্চ সহকারী মো. জালাল।

মামলার বরাত দিয়ে বাদী প‌ক্ষের আইনজীবী আজাদ রহমান বলেন, ঢাকা-ব‌রিশাল মহাসড়ক সংলগ্ন নগরীর ২২ নং ওয়া‌র্ডের ম‌ধ্যে সাহান আরা আব্দুল্লাহ শিশুপার্ক নির্মা‌ণের কাজ চালিয়ে যাচ্ছে। আদালতের বিচারক রুবাইয়া আ‌মেনা মামলা আম‌লে নি‌য়ে আ‌দে‌শের জন্য পরবর্তী দিন ধার্য করে‌ছেন। নগরীর কা‌জিপাড়া এলাকার বা‌সিন্দা ম‌নোয়ার হো‌সেন হাওলাদা‌রের (.০১৫০ একর) জ‌মি‌ নিয়ে বিরোধ থাকায় ২০১৯ সা‌লে স্থি‌তিবস্থা জারি করেন আদালত। কিন্তু আদালতের সেই নির্দেশ উপেক্ষা করে মনোয়ার হোসেনের মালিকানাধীন মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ না‌মে ব্যবসা‌ প্রতিষ্ঠান বুল‌ডোজার দি‌য়ে গুঁঁড়িয়ে দেয় সি‌টি কর‌পো‌রেশন।

বরিশাল সড়ক ও জনপথ বভাগ থেকে জানা গেছে, সড়ক ও জনপথের মালিকানাধীন জমি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দখল করে মূল সড়কের পাশেই ঝুঁকিপূর্ণ স্থানে সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর মা সাহান আরা আব্দুল্লাহর নামে শিশুপার্ক নির্মাণ করছে নগর কর্তৃপক্ষ। যেখানে পার্ক নির্মাণ করা হচ্ছে সেখান থেকে থ্রি হুইলার চলাচ‌লের পথ ছিল।

বরিশাল সড়ক ও জনপথের সড়ক উপবিভাগ-১ এর উপবিভাগীয় প্রকৌশলী ফিরোজ আজম খান জানিয়েছেন, সিটি করপোরেশন সড়ক ও জনপথের জমিতে শিশুপার্ক নির্মাণ করলেও তারা কোনো অনুমতি নেয়নি। যেখানে পার্ক নির্মাণ করছে তা সিটি করপোরেশনের জমি নয়, সওজের জমি। ইতোমধ্যে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর