| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আবনাউল কারীমিয়া রামপুরার পুনর্মিলনী অনুষ্ঠিত


আবনাউল কারীমিয়া রামপুরার পুনর্মিলনী অনুষ্ঠিত


রহমত ডেস্ক     02 February, 2022     06:59 PM    


রাজধানী ঢাকায় অবস্থিত জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার নতুন-পুরাতন তুলাবা-ফুযালাদের সংগঠন ‘আবনাউল কারীমিয়া রামপুরা’র পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। পুনর্মিলনী উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ফারেগীনরা উপস্থিত হয়েছে। অনুষ্ঠানকে ঘিরে বর্তমান শিক্ষার্থীদের মাঝে ছিলো দারুণ উদ্দীপনা। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়।

আবনায়ে কারীমিয়ার সভাপতি ও জামিয়া কারীমিয়ার প্রথম বর্ষের ফুযালা মাওলানা ইয়াকুব আলীর সভাপতিত্বে ও মাওলানা এমদাদুলল্লাহ ফাহাদের সঞ্চালনায় প্রথম অধিবেশনে ফারেগীনরা অনুভূতি ব্যক্ত করেন। অনুভূতি ব্যক্ত করেন, মাওলানা যুবায়ের আহমদ আজহারী, মুফতি নিয়ামতুল্লাহ আমীন, মাওলানা নুরুল করীম আকরাম, মাওলানা জামিল আহমদ, মাওলানা আরমান হোসাইন প্রমুখ।

আসরের পর শুরু হয় দ্বিতীয় অধিবেশন শুরু হয়। উপস্থিত ফারেগীনদের উদ্দেশে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন জামিয়ার মুহতামিম মাওলানা মকবুল হোসাইন, নাজিমে তালিমাত মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী, ইফতা বিভাগের প্রধান মুফতি জাবের হোসাইন। পরে আবনায়ে কারীমিয়ার পক্ষ থেকে জামিয়ার সকল উস্তাদকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও জামিয়ার ৩০০ ফুজালা ও ত্বলাবাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

No description available.অনুষ্ঠানে উপস্থিত ২০১৭ সালে ফারেগীনদের একাংশ

এছাড়াও জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার দুই দিনব্যাপী মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হয়েছে। মাহফিলের ২য় দিন বিকাল ৩টায় খতমে বুখারি মজলিস অনুষ্ঠিত হয়। এতে দারস প্রদান করেন, জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার শায়খুল হাদীস মুফতি শফিকুল ইসলাম।

জামিয়া কারীমিয়া আরাবিয়ার সভপতি আলহাজ মুহাম্মদ আবু সাঈদের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের সভাপতি এবং চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

১ম দিন বয়ান করেন : জামিয়া ইবরাহিমিয়া উজানীর মুহতামিম মাওলানা মাহবুবে এলাহী, জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার সিনিয়র মুহাদ্দিস মুফতি ওয়ালিউল্লাহ, জামিয়া সাঈদিয়া কারিমিয়া ভাটারার নির্বাহী মুহতামিম শেখ ফজলে বারী মাসউদ, জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার সিনিয়র মুদাররিস মাওলানা কারী নাসিরুদ্দিন।

২য় দিন বয়ান করেন : চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদের প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, শায়খ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ, বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের মহাসচিব মাওলানা নূরুল হুদা ফয়েজী, জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার শায়খুল হাদীস মুফতি শফিকুল ইসলাম।