| |
               

মূল পাতা জাতীয় দেশে করোনায় আরো ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫০১


দেশে করোনায় আরো ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫০১


রহমত ডেস্ক     31 January, 2022     05:17 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে আরো ৩১ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৯৪ জনে।এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ১৩ হাজার ৫০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৫৬৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৮ হাজার ২১৩ জন।

আজ (৩১ জানুয়ারি) সোমবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি ল্যাবে ৪৫ হাজার ৩৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ২৮৪টি। দৈনিক শনাক্তের হার ২৯ দশমিক ৭৭ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪২ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২০ ও নারী ১১ জন। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন। একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৬ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহীতে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। এদের মধ্যে ২৬ জন সরকারি হাসপাতালে ও পাঁচ জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।