| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন রংপুর জুম্মাপাড়া জামিয়ায় করোান ভ্যাকসিন কার্যক্রম চলছে


রংপুর জুম্মাপাড়া জামিয়ায় করোান ভ্যাকসিন কার্যক্রম চলছে


রহমত ডেস্ক     30 January, 2022     07:32 PM    


আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের অধীনে দেশের কওমি মাদরাসার ছাত্রদেরকে টিকার আওতায় আনার কর্মসূচী হিসেবে আজ (৩০ জানুয়ারি) রবিবার রংপুরের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়াতুল করীমিয়া নূরুল উলূম জুম্মাপাড়ায় ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে। এতে ১২ থেকে ১৮ বছর বয়সের নিচের শিক্ষার্থীদের ফাইজার ও ১৮ বছরের উপরের শিক্ষার্থী ও শিক্ষকদের অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন দেয়া হচ্ছে।

তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশের মহাসচিব ও জুম্মাপাড়া মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ ইউনুস জানান, জুম্মাপাড়া মাদরাসার নিজস্ব ক্যাম্পাসে সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে বাদ পড়া প্রায় ১৩শ শিক্ষক ও শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা হবে।

এর আগে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) বৈশ্বিক মহামারী মরণঘাতী কারোনাভাইরাস সংক্রমণের প্রতিষেধক টিকা দেওয়ার জন্য সারাদেশের কওমি মাদরাসার ১২ থেকে ১৭ এবং তদুর্ধ্ব ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের ভ্যাকসিনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে আল-হাইআতুল উলায়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ। এই কার্যক্রমের অধীনে সারাদেশে ঢাকা, সিলেট, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী ৬ বিভাগে ১৭৪টি মাদরাসাকে প্রাথমিকভাবে টিকা সেন্টার হিসাবে নির্বাচন করা হয়েছে। বিজ্ঞপ্তি বলা হয়েছে, আগামী ৩ দিনের মধ্যে স্ব স্ব জেলার টিকা সেন্টারগুলোতে কোন কোন মাদরাসা টিকা প্রদান করবে এবং সে সব মাদরাসার ১২ থেকে ১৭ এবং তদুর্ধ্ব বয়সের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের সংখ্যা কত তা জেনে স্ব স্ব র্বোডকে লিখিতভাবে ই-মেইলে জানাতে তালিকায় উল্লিখিত মাদরাসাগুলোর মুহতামিমদেরকে অনুরোধ করেছেন হাইআতুল উলইয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান। ১২ থেকে ১৭ বয়সের ছাত্র-ছাত্রীদের সংখ্যা আলাদাভাবে এবং ১৮ ও তদুর্ধ্ব বয়সের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের সংখ্যা আলাদাভাবে লিখতে হবে। মাদরাসাগুলোতে পড়াশোনার পরিবেশ সুশৃংখল করতে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পরীক্ষা পরিবেশ ঠিক রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

টিকা সেন্টার হিসেবে মনোনীত মাদরাসাগুলোর তালিকা জানাতে এখানে ক্লিক করুন...
ঢাকার যেসব মাদরাসায় করোনার টিকা দেওয়া যাবে
সিলেটের যেসব মাদরাসায় করোনার টিকা দেওয়া যাবে
চট্টগ্রামের যেসব মাদরাসায় করোনার টিকা দেওয়া যাবে