| |
               

মূল পাতা জাতীয় ঠাকুরগাঁওয়ে ৪ সাংবাদিকের ওপর হামলা; বিএফইউজের নিন্দা


ঠাকুরগাঁওয়ে ৪ সাংবাদিকের ওপর হামলা; বিএফইউজের নিন্দা


রহমত ডেস্ক     30 January, 2022     07:58 PM    


ঠাকুরগাঁওয়ে পেশাগত দায়িত্ব পালনকালে চার সাংবাদিকের ওপর হামলার ঘটনায় উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি এম: আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন। আজ (৩০ জানুয়ারি) রবিবার এক বিবৃতি তারা এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, শনিবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার সেনুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের তথ্য সংগ্রহ করতে গিয়ে নৌকার প্রার্থীর ক্যাডারদের হামলার শিকার হয়েছেন চার সাংবাদিক। আহত চার সাংবাদিক হলেন - ইনডিপেনডেন্ট টেলিভিশন ও অনলাইন নিউজপোর্টাল জাগো নিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভির হাসান তানু, রাইজিং বিডির ঠাকুরগাঁও প্রতিনিধি হিমেল, নিউজবাংলা টুয়েন্টিফোর ডটকম-এর ঠাকুরগাঁও প্রতিনিধি সোহেল রানা ও দৈনিক ঊষাবাণীর জাহিদ হাসান মিলু।

নেতৃদ্বয় বলেন, গণমাধ্যমে প্রকাশিত ঘটনার বর্ণনা অনুযায়ী সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনকালে নৌকার প্রার্থীর ১০ থেকে ১২ জন ক্যাডার বাঁশের লাঠি ও দেশি অস্ত্র দিয়ে সাংবাদিকদের মারধর করেই ক্ষ্যান্ত হয়নি, তাদের ক্যামেরা ও গাড়ি ভাংচুর করেছে। প্রকাশ্য দিবালোকে এমন সন্ত্রাসী ঘটনার পরও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো পদক্ষেপ না নেয়ায় সাংবাদিক সমাজের উদ্বেগ ও উৎকণ্ঠাকে বাড়িয়ে দিয়েছে। অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার করে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন।