| |
               

মূল পাতা জাতীয় করোনা থেকে মুক্তির জন্য কাল বাদ জুমা দোয়ার আহ্বান হেফাজতের


করোনা থেকে মুক্তির জন্য কাল বাদ জুমা দোয়ার আহ্বান হেফাজতের


রহমত ডেস্ক     27 January, 2022     03:43 PM    


বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণের নতুন ভ্যারিয়েন্ট দক্ষিণ আফ্রিকার ধরণ ওমিক্রনসহ সকল প্রকার বালা মুসিবত থেকে মুক্তির জন্য আগামীকাল (২৮ জানুয়ারি) বাদ জুমা দোয়ার করার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান। আজ (২৭ জানুয়ারি) বৃহস্পতিবার হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ আহবান জানান।

নেতৃদ্বয় বলেন, আবারো করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গোটা দেশের মানুষ চরম উদ্বেগ ও উৎকণ্ঠায় নিমজ্জিত। দেশের অর্থনীতি ও শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে উপনীত। তাই সারা দেশের সকল মসজিদে করোনা ও ওমিক্রন ভাইরাসের মহামারি থেকে দেশ ও জাতিকে রক্ষার লক্ষ্যে আল্লাহর করুণা কামনা করে বেশি বেশি দোয়া, ইস্তিগফার ও তওবাহ করা জরুরী। সে জন্য দেশের সকল মসজিদের ইমাম, খতীব ও ধর্মপ্রাণ মুসল্লীদের প্রতি হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে আগামীকাল জুম্মার নামাজের পর বিশেষভাবে দোয়া করার উদাত্ত আহ্বান জানানো হচ্ছে।

বিবৃতিতে খতীবদের প্রতি আহবান জানিয়ে আরো বলা হয়, মসজিদে মসজিদে খুৎবায় খতীবগন করোনা-ওমিক্রন, ডেঙ্গু, ভুমিকম্প, ঘূর্ণিঝড়সহ সব ধরণের বালা-মুসিবত থেকে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের দিক নির্দেশনা তুলে ধরবেন। দেশ ও জাতির সুরক্ষা, নিরাপদ ও সতর্ক থাকার বিষয়ে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো আলোকপাত করবেন। পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায়, হালাল রিজিকের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতার ওপর মুসল্লিদেরকে সচেতন করবেন। আল্লাহ আমাদেরকে সকল মহামারি ও বালা-মুসিবত থেকে হেফাজত করুন, আমীন।