| |
               

মূল পাতা রাজনীতি মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে ঐক্যজোটের শোক


মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে ঐক্যজোটের শোক


রহমত ডেস্ক     21 January, 2022     07:49 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ (২১ জানুয়ারি) শুক্রবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয়  লেন, মাওলানা জাফরুল্লাহ খান রহ. একজন বরেণ্য আলেম ও রাজনীতিবিদ ছিলেন। বাংলাদেশে ইস্যুভিত্তিক সকল দ্বীনি আন্দোলনে তিনি সামনের সারিতে থাকতেন। রাজনীতির পাশাপাশি দরস ও তাদরীসের সাথেও জড়িত ছিলেন। আমৃত্যু তিনি ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। এর আগে তিনি দীর্ঘদিন হযরত হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত কামরাঙ্গীরচর জামেয়া নুরিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহাদ্দিস ছিলেন। তিনি বহু ধর্মীয় গ্রন্থের লেখক ছিলেন। বর্ষীয়ান এই আলেমের ইন্তেকালের সংবাদে আমরা গভীরভাবে শোকাহত। আমরা মরহুম এই আলেমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর পরিবারবর্গ, আত্মীয়-স্বজন, ছাত্র ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। হে আল্লাহ! আপনি আপনার মরহুম আলেম বান্দাকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন।

উল্লেখ্য, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খান (৭১) ইন্তেকাল করেছেন।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। আজ (২১ জানুয়ারি) শুক্রবার জুমার পূর্বে চট্টগ্রাম নগরীর আল জামিয়া ইসলামিয়া দামপাড়ায় সূরা কাহাফ তিলাওয়াতকালে অসুস্থ হয়ে পড়েন। পরে হাসাপাতাল নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মাওলানা জাফরুল্লাহ খান  ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। জানাজার নামাজ আগামীকাল (২২ জানুয়ারি) শনিবার সকাল ১০টায় নেত্রকোনা পৌরসভার মালনিতে অনুষ্ঠিত হবে।  জানাজার নামাজে ইমামতি করবেন তার ছেলে হাফেজ মাওলানা নেয়ামত উল্লাহ। পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আরো পড়ুন : মাওলানা জাফরুল্লাহ খানের কর্মময় জীবনী