| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব কাবা শরিফ ও মসজিদে নববিতে যারা ইমামতি করবেন


কাবা শরিফ ও মসজিদে নববিতে যারা ইমামতি করবেন


মুসলিম বিশ্ব ডেস্ক     21 January, 2022     12:30 PM    


আজ জমাদিউস সানি ১৪৪৩ হিজরির তৃতীয় জুমা। কাবা শরিফ ও মদিনার মসজিদে নববিতে খুতবাহ এবং ইমামতি করবেন প্রসিদ্ধ দুই ইমাম। যথাযথ নিরাপত্তার সঙ্গে জিয়ারতকারী ও ওমরাহ পালনকারীরা দুই পবিত্রতম স্থানে খুতবাহ শুনে এবং নামাজ পড়ে হৃদয় জুড়াবেন।  প্রতি সপ্তাহের মতো আজ (২১ জানুয়ারি) শুক্রবারও পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববিতে অনুষ্ঠিত হবে পবিত্র জুমার খুতবাহ ও নামাজ।

হারামাইন কর্তৃপক্ষ খুতবাহ প্রদান ও জুমা পড়াতে দুইজন প্রসিদ্ধ ইমামকে খতিব হিসেবে নির্বাচিত করেছেন। আজকের খুতবাহ ও জুমার জন্য নির্বাচিত দুই খতিব হলেন- কাবা শরিফ :  প্রখ্যাত ইসলামিক স্কলার, মক্কা-মদিনার প্রধান ইমাম ও খতিব শায়খ ড. আব্দুল রহমান ইবনে আব্দুল আজিজ ইবনে আব্দুল্লাহ ইবনে মুহাম্মদ আস-সুদাইসি। মসজিদে নববি :মসজিদে নববির প্রসিদ্ধ ইমাম ও খতিব শায়খ ড. সালাহ বিন মুহাম্মাদ আল-বুদাইর

উল্লেখ্য, ওমিক্রন সংক্রমণরোধে পবিত্র হারাম শরিফে দূরত্ব বজায় রেখে দুই পায়ের চিহ্ন সংযুক্ত করা হয়েছে। সে মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখেই নামাজ পড়া হবে। যথাযথ নিরাপত্তা ও সামাজিক দূরত্ব বজায় রেখেই মুসল্লিরা অংশগ্রহণ করে জুমার খুতবা শুনবেন এবং নামাজ আদায় করবেন।