| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে আরো ১৪৯১ জনের করোনা শনাক্ত, তিনজনের মৃত্যু’


দেশে আরো ১৪৯১ জনের করোনা শনাক্ত, তিনজনের মৃত্যু’


রহমত ডেস্ক     09 January, 2022     07:40 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ১৪৯১ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৯৩ হাজার ৭০০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো তিন জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১০২ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৯০৫ জন।

আজ (৯ জানুয়ারি) রবিবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫২টি ল্যাবে ২১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ১২৫টি। করোনা শনাক্তের হার ৬ দশমিক ৭৮ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। মারা যাওয়া তিনজনের মধ্যে পুরুষ একজন ও নারী দুইজন। এর মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন। তাঁদের মধ্যে ঢাকার বাসিন্দা দুইজন ও চট্টগ্রামের বাসিন্দা একজন। তাঁরা সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।