| |
               

মূল পাতা জাতীয় রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ ১৭ জানুয়ারি


রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ ১৭ জানুয়ারি


রহমত ডেস্ক     09 January, 2022     07:56 AM    


নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ডাকা সংলাপে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ অংশ নেবে  আগামী ১৭ জানুয়ারি। দলটির সঙ্গে ওইদিন বিকেল চারটায় রাষ্ট্রপতির সংলাপের সময় নির্ধারণ করা হয়েছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া রবিবার বঙ্গভবনের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিপ্লব বড়ুয়া জানান, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব (জন বিভাগ) সম্পদ বড়ুয়ার পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ১৭ জানুয়ারি সংলাপে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বোচ্চ ১০ জনকে বঙ্গভবনে যাওয়ার অনুরোধ করা হয়েছে।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংলাপে অংশ নেবেন দলের জ্যেষ্ঠ ১০ নেতা।

প্রসঙ্গত, নতুন ইসি গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত বছরের ২০ ডিসেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন। সংলাপে প্রথম রাজনৈতিক দল হিসেবে জাতীয় পর্টি অংশ নেয়। ওই আলোচনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছিলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার এই উদ্যোগ।

তবে বিএনপি, ইসলামী আন্দোলন, জেএসডি, বাসদ, সিপিবিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল এই সংলাপে অংশ নেবে না বলে ইতোমধ্যে জানিয়েছে।

উল্লেখ্য, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। পরদিন নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করার কথা রয়েছে।