| |
               

মূল পাতা সারাদেশ জুমআর বয়ানে মদ-জুয়ার বিরুদ্ধে কথা বলায় ইমামকে পেটালো কমিটির নেতারা


জুমআর বয়ানে মদ-জুয়ার বিরুদ্ধে কথা বলায় ইমামকে পেটালো কমিটির নেতারা


রহমত ডেস্ক     08 January, 2022     12:55 PM    


কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের ছনখোলা এলাকায় ছনখোলারজুম জামে মসজিদে জুমআ আরবী খুৎবা-পূর্ব বাংলা আলোচনাকালে মদ ও জুয়া বিরোধী কথা বলায় মসজিদের ইমাম মাওলানা আবদুল কাইয়ুমকে প্রকাশ্যে পিটিয়েছে মসজিদ পরিচালনা কমিটির সংশ্লিষ্ট কয়েকজন নেতা। শুক্রবার (৭ জানুয়ারি) বেলা আড়াইটায় ওই মসজিদের উঠানে পবিত্র জুমার নামাজ শেষে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ইমাম আবদুল কাইয়ুম জানান, শুক্রবার পবিত্র জুমায় আরবী খুৎবার আগে বাংলায় আলোচনাকালে মদ ও জুয়া বিরোধী বক্তব্য প্রদান করি। একইভাবে বেনামাজীদের বিষয়ও আলোচনায় আসে। কিন্তু এসব বক্তব্য মসজিদ কমিটির কয়েকজন নেতার গায়ে লাগে। পরে জানতে পারি কমিটির ওই লোকজন আমার উপর ক্ষিপ্ত হয়েছেন। নামাজ শেষ করে মসজিদ থেকে বের হলে অতর্কিতভাবে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও একই এলাকার মৃত হাবিব উল্লাহর ছেলে আব্দু ছালাম, মৃত শফিকুর রহমানের ছেলে ও মসজিদ পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ আব্দু ছালামসহ মৃত রশিদ আহমদের ছেলে জামাল হোসেন আমাকে বেদম প্রহার শুরু করেন। এ সময় প্রত্যক্ষদর্শী লোকজন এসে তাদের নিবৃত্ত করেন।

প্রত্যক্ষদর্শী মো: হাসান জানান, নামাজ শেষ করে বাড়ি ফেরার সময় হঠাৎ পেছনে শোরগোল শুনে ফিরে দেখি মসজিদ কমিটির দু’তিন জন লোক লাঠি-শোটা দিয়ে ইমাম আবদুল কাইয়ুমকে পেটাচ্ছে। এমনকি জুতা দিয়েও পেঠানো হচ্ছে তাকে। আমরা লোকজন গিয়ে তাকে উদ্ধার করি। পরে জানতে পারি মসজিদে মদ ও জুয়া নিয়ে কথা বলায় তাকে পেটানো হয়েছে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, এ সংক্রান্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি, তবে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কক্সবাজার পেকুয়া