| |
               

মূল পাতা আন্তর্জাতিক ১২৫ জন করোনা আক্রান্ত নিয়ে বিমান নামলো ভারতে


১২৫ জন করোনা আক্রান্ত নিয়ে বিমান নামলো ভারতে


আন্তর্জাতিক ডেস্ক     07 January, 2022     09:14 AM    


ইতালির মিলান থেকে বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) ভারতে অমৃতসর বিমানবন্দরে একটি চার্টার্ড ফ্লাইট অবতরণ করে। এতে যাত্রী ছিলেন ১৭৯ জন, যার মধ্যে শিশু রয়েছে ১৯ জন।  দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ওই বিমানের ১২৫ জন যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।  দিল্লিভিত্তিক টেলিভিশন চ্যানেল এনডিটিভি এমন খবর দিয়েছে।

কর্মকর্তারা বলেন, বিমানটি জর্জিয়ার তিবিলিসিতে বিরতি নিয়েছিল। পর্তুগিজ কোম্পানি ইউরোআটলান্টিক ফ্লাইটটি পরিচালনা করছে বলে জানা গেছে। ইতোমধ্যে ওই ১২৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। 

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটি ভারতে আসার পর সেটির সব প্রাপ্তবয়স্ক যাত্রীর করোনা পরীক্ষা করা হয়েছে। ওমিক্রন সংক্রমণের জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশগুলোর একটি ইতালি।

এদিকে দেশটিতে হুহু করে বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে বৃহস্পতিবার করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হয়েছে ৪৯৫ জন। এটি একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। করোনার নতুন এ ধরনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৬৩০ জনে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে নতুন করে করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৯২৮ জনে, যা গত ২শ’ দিনের মধ্যে সর্বোচ্চ। গত বছর ১০ জুন নতুন সংক্রমণের মোট সংখ্যা ছিল ৯১ হাজার ৭০২ জন।
 
মন্ত্রণালয় আরও জানিয়েছে, নতুন করে ৩২৫ জন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৮২ হাজার ৮৭৬ এ। বর্তমানে করোনায় অসুস্থ রয়েছে দুই লাখ ৮৫ হাজার ৪০১ জন। এটি মোট সংক্রমণের ০.৮১ শতাংশ। এছাড়া সুস্থতার হার কমে হয়েছে ৯৭. ৮১ শতাংশ। তথ্যসূত্র: এনডিটিভি।