| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে আরো ১১৪০ জনের করোনা শনাক্ত, ৭ জনের মৃত্যু’


দেশে আরো ১১৪০ জনের করোনা শনাক্ত, ৭ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     06 January, 2022     05:05 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ১৪০ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৭ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন।

আজ (৬ জানুয়ারি) বৃহস্পতিবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫২টি ল্যাবরেটরিতে ২৩ হাজার ৬২৯টি নমুনা সংগ্রহ ও ২৩ হাজার ৪৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৬ লাখ ১০ হাজার ৩৩৬টিতে। নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ১৪০ জন রোগী শনাক্ত হয়। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ। সুুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ।   সর্বশেষ মৃত ৭ জনের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী। তাঁদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের চারজন এবং ৭১ থেকে ৮০ বছরের একজন। এরমধ্যে ঢাকায় একজন, চট্টগ্রাম বিভাগের চারজন এবং রাজশাহী ও রংপুর বিভাগের একজন করে। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।