| |
               

মূল পাতা জাতীয় হাটহাজারী মাদরাসার শূরার সদস্য মাওলানা সোহাইব নোমানী ইন্তেকাল করেছেন


হাটহাজারী মাদরাসার শূরার সদস্য মাওলানা সোহাইব নোমানী ইন্তেকাল করেছেন


রহমত ডেস্ক     04 January, 2022     09:48 AM    


দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মজলিশ শূরার অন্যতম সদস্য ও উপমহাদেশের কিংবদন্তীতুল্য মহাপুরুষ, বাংলার অন্যতম শ্রেষ্ঠ আলেম রাজনীতিবিদ খতীবে আযম আল্লামা ছিদ্দিক আহমদ (রহ.) এর সাহেবজাদা মাওলানা সোহাইব নোমানী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি সোমবার (০৩ ডিসেম্বর) দিবাগত রাত ০১টায় চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন।

মাওলানা সোহাইব নোমানীর সহোদর, চট্টগ্রাম এমইএস কলেজের প্রিন্সিপাল অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী রহমত টোয়েন্টিফোরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মাওলানা সোহাইব নোমানী চট্টগ্রাম বড়ইতলী ফয়জুল উলুম মাদরাসা মুহতামিম ও দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির অন্যতম উপদেষ্টা ছিলেন। এছাড়া বহু ধর্মীয় ও সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। 

মরহুমের জানাজা আজ বাদ আছর বড়ইতলী ফয়জুল উলুম মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজার পর মাদরাসার কবরস্থানে পিতা খতীবে আযম আল্লামা ছিদ্দিক আহমদ (রহ.) পাশে দাফন করা হবে তাকে।

মৃত্যুকালে মাওলানা সোহাইব নোমানীর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, চার কন্যা সন্তান ও অসংখ্য ভক্ত অনুরাগী রেখে গেছেন।