| |
               

মূল পাতা স্বাস্থ্য ‘দেশে আরো ৫৫৭ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু’


করোনা

‘দেশে আরো ৫৫৭ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু’


রহমত ডেস্ক     02 January, 2022     06:10 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ৫৫৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৬ হাজার ৪৬৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো একজন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৭ জন।

আজ (২ জানুয়ারি) রবিবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ১৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। গত ২৪ ঘণ্টায় ৮৫২টি ল্যাবে ১৯ হাজার ১৩০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দুই দশমিক ৯১ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।  সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। মৃত্যুবরণকারী একজন নারী। তাঁর বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। তিনি রংপুর বিভাগে এবং সরকারি হাসপাতালে  মৃত্যুবরণ করেছেন।