| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি খালেদা জিয়া কোনোভাবেই মুক্তিযোদ্ধা হতে পারেন না : মুক্তিযুদ্ধমন্ত্রী


খালেদা জিয়া কোনোভাবেই মুক্তিযোদ্ধা হতে পারেন না : মুক্তিযুদ্ধমন্ত্রী


রহমত ডেস্ক     31 December, 2021     04:55 PM    


মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোনোভাবেই মুক্তিযোদ্ধা হতে পারেন না। ১৯৭১ সালে জিয়াউর রহমান তাকে ভারতে নিয়ে যাওয়ার জন্য লোক পাঠালেও তিনি স্বেচ্ছায় ক্যান্টনমেন্টে থেকে যান। স্বেচ্ছায় যারা ক্যান্টনমেন্টে অবস্থান নিয়েছে, তারা কখনওই মুক্তিযোদ্ধা হতে পারেন না। তিনি মুক্তিযোদ্ধা হতে পারেন না। 

শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের ছাতকে শেখ রাসেল পৌর মিনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন পরবর্তী সমাবেশ শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বেগম খালেদা জিয়া বাইরে অবস্থান করছিলেন। জিয়াউর রহমান তাকে নিয়ে যেতে লোক পাঠিয়েছিলেন। কিন্তু তিনি যেতে অস্বীকার করেন। শুধু তাই নয়, তিনি বলেছিলেন যুদ্ধকালে এলাকায় থাকা নিরাপদ নয়। নিরাপদ আশ্রয়ের জন্য ক্যান্টনমেন্টে এসে অবস্থান নিয়েছিলেন। স্বেচ্ছায় যারা ক্যান্টনমেন্টে অবস্থান নিয়েছে, তারা কখনওই মুক্তিযোদ্ধা হতে পারেন না।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব প্রমুখ।