| |
               

মূল পাতা স্বাস্থ্য ‘দেশে আরো ৫০৯ জনের করোনা শনাক্ত, ৭ জনের মৃত্যু’


‘দেশে আরো ৫০৯ জনের করোনা শনাক্ত, ৭ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     30 December, 2021     05:46 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ৫০৯ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৭ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭০ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন।

আজ (৩০ ডিসম্বের) বৃহস্পতিবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫২টি ল্যাবে ২২ হাজার ৬৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ৬৬৭টি। করোনা শনাক্তের হার দুই দশমিক ২৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে চারজন পুরুষ। এ নিয়ে পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৯৫৬ জন। এ ছাড়া নারী মৃত্যুবরণ করেছেন তিনজন। নারীর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১১৪ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন। ঢাকা বিভাগে পাঁচজন, চট্টগ্রাম বিভাগে একজন এবং রাজশাহী বিভাগে একজন মৃত্যুবরণ করেন। সরকারি হাসপাতালে পাঁচজন ও বেসরকারি হাসপাতালে দুজন মৃত্যুবরণ করেছেন।