| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ভারতে মুসলিম গণহত্যার হুমকি বরদাস্ত করা হবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


ভারতে মুসলিম গণহত্যার হুমকি বরদাস্ত করা হবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত ডেস্ক     25 December, 2021     06:23 PM    


ভারতকে হিন্দু রাষ্ট্র গড়তে মুসলিম গণহত্যার ডাক দেয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ভারতে মুসলিম গণহত্যার ডাক বিশ্ববাসী বরদাস্ত করবে না। মুসলমানদের রক্তের বিনিময়ে অর্জিত ভারতকে মুসলিমশূন্য করতে দেওয়া হবে না।

আজ (২৫ ডিসেম্বর) শনিবার বিকালে রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নুরিয়া ইসলামিয়ায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা রুহুল আমিন, মাওলানা আবুল হাসান কাসেমী ও মাওলানা তাসলিমুল হাসান প্রমুখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ভারতের বেশ কয়েকটি উগ্রবাদী হিন্দু গোষ্ঠীর নেতারা সে দেশের সংখ্যালঘুদের জাতিগতভাবে নির্মূলের আহবান জানিয়ে তাদের বাড়িঘর ও ধর্মীয় স্থানগুলোতে আক্রমণ করার হুমকি দিয়ে নিজেদেরকে সন্ত্রাসী হিসেবে পরিচয় দিয়েছে। এ ধরনের বক্তব্য সম্পূর্ণ বেআইনি ও ভারতীয় সংবিধানের চরম লংঘন। ভারতের মুসলিম নিপীড়ন বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

দ্য কুইন্টের একটি প্রতিবেদনের উদৃতি দিয়ে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, যে ভারতের উত্তরখান্ডের তীর্থস্থান শহর হরিদ্বারে ১৭,১৮,১৯ ডিসেম্বর ‘ঘৃণাত্মক বক্তৃতা কনক্লেভ’ এর আয়োজন করেছিল হিন্দুত্ব নেতা ইয়াতি নরসিংহানন্দ। তিন দিন ব্যাপী এই সম্মেলনে মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে সাম্প্রদায়িক উত্তেজনা উসকে দেয়া হয়েছে। হিন্দু রক্ষা সেনার সভাপতি স্বামি প্রবোদানন্দ গিরি মিয়ানমারের মতো মুসলিম উচ্ছেদ অভিযান চালানোর হুমকি দিয়েছে। রাজনৈতিক দল হিন্দু মহাসভার সাধারণ সম্পাদক সাধ্বী অন্নপূর্ণা ও অস্ত্র হাতে নিয়ে মুসলিম গণহত্যার উস্কানিমূলক বক্তব্য দিয়েছে। ভারতের ক্ষমতাসীন দলের প্রকাশ্য মদদে আয়োজিত এ সম্মেলনে বিজেপির অনেক নেতারা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে এমন মানবতা বিরোধী, সংবিধান পরিপন্থী, অগণতান্ত্রিক ও ঘৃনাত্মক বক্তব্য কখনো বরদাস্ত করা যায়না।