| |
               

মূল পাতা সারাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় ‘কূটনৈতিকভাবে ব্যর্থ’ : কাদের মির্জা


পররাষ্ট্র মন্ত্রণালয় ‘কূটনৈতিকভাবে ব্যর্থ’ : কাদের মির্জা


রহমত ডেস্ক     25 December, 2021     02:35 PM    


মালদ্বীপ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশটির প্রেসিডেন্ট কর্তৃক অভ্যর্থনা না জানানোয় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ‘কূটনৈতিকভাবে ব্যর্থ’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। আজ (২৫ ডিসেম্বর) শনিবার বেলা ১১টায় ফেসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় সব ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। গণতন্ত্রের মা খ্যাত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মালদ্বীপরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী অভ্যর্থনা জানিয়েছে- যা মেনে নেওয়া যায় না। পররাষ্ট্র মন্ত্রণালয় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর একটি বৈঠকও করাতে পারেনি। অথচ ভুঙ্গুর রাষ্ট্র পকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান হেয়াইট হাউজে বৈঠক করে।

তিনি আরো বলেন, এছাড়া দক্ষিণ আফ্রিকায় বাঙালিরা প্রতিনিয়ত মারা যাচ্ছে। মরদেহটা পর্যন্ত আনা যাচ্ছে না। তবুও আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিদেশ ভ্রমণসহ নানা কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন। অন্যদিকে দেশে জন্ম নিবন্ধনসহ নানা জটিলতায় ভুগছে প্রবাসীরা। থানা পুলিশ ও ভূমি অফিসে সালিশের দোকান (গোলঘর) খুলে হয়রানি করা হচ্ছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ ডিসেম্বর বসুরহাট পৌরসভা নির্বাচনে নিজের ইশতেহার ঘোষণার সময় নোয়াখালীর স্থানীয় সংসদ সদস্যদের অনিয়মের বিরুদ্ধে কথা বলে দেশেজুড়ে আলোচনায় আসেন কাদের মির্জা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী কোম্পানীগঞ্জ