| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ‘শাসনতন্ত্র’ বাদ দিয়ে নতুন নামে ইশা ছাত্র আন্দোলন


‘শাসনতন্ত্র’ বাদ দিয়ে নতুন নামে ইশা ছাত্র আন্দোলন


রহমত ডেস্ক     25 December, 2021     03:31 PM    


চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নাম পরিবর্তন করা হয়েছে। সংগঠনটির নতুন নাম দেওয়া হয়েছে ‘ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ’। নতুন নামে ‘শাসনতন্ত্র’ শব্দটি বাদ দিয়ে বাংলাদেশ যুক্ত করা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাজধানীর কাজি বশির মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এ নতুন নাম ঘোষণা করেন। এ সময় তিনি দলের ছাত্র সংগঠনের নতুন কমিটির তিন নেতার নাম ঘোষণা করেন। সভাপতি পদে নুরুল করিম আকরাম, সিনিয়র সহসভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এবং সেক্রেটারি জেনারেল পদে শেখ মো. আল আমিনের নাম ঘোষণা করেন।

নাম পরিবর্তনের বিষয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরীয়াতুল্লাহ বলেন, আমাদের সব সহযোগী সংগঠনের নাম মূল দলের নামের সঙ্গে মিলিয়ে রাখার সিদ্ধান্ত হয়েছে। সে হিসেবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নাম পরিবর্তন করা হয়েছে। আমাদের যুব ও শ্রমিক সংগঠনের নামও মূল দলের সঙ্গে মিলিয়ে রাখা হবে।

উল্লেখ্য, ১৯৮৭ সালে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ নামে প্রতিষ্ঠিত হলেও ২০০৮ সালে নির্বাচন কমিশনে ইসলামী আন্দোলন বাংলাদেশ নামে নিবন্ধন করে দলটি। তবে এতদিন সহযোগী সংগঠন হিসেবে ‘ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন’ নামেই চলছিল ছাত্র সংগঠনটি।