| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশের কোথাও সন্ত্রাস ও চাঁদাবাজদের জায়গা হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশের কোথাও সন্ত্রাস ও চাঁদাবাজদের জায়গা হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     25 December, 2021     04:53 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের কোথাও সন্ত্রাস ও চাঁদাবাজদের জায়গা হবে না। আগের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এখনকার আইনশৃঙ্খলা বাহিনীর বিস্তর তফাৎ‌। বর্তমানের পুলিশ অনেক শক্তিশালী। বর্তমানে পুলিশি ব্যবস্থার অনেক পরিবর্তন হয়েছে। ১২ বছর আগে পুলিশের যে অবস্থা ছিল এখন আর সেই অবস্থায় তারা নেই।‌ বর্তমানের পুলিশ সদস্যরা অনেক দক্ষ ও শক্তিশালী। যেকোনও চ্যালেঞ্জ মোকাবিলা করতে তারা সক্ষম। এছাড়া জঙ্গি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কার্যকর পদক্ষেপ রাখছে।

আজ (২৫ ডিসেম্বর) শনিবার রাজধানীর আফতাব নগরে মহান বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে জহুরুল ইসলাম সিটি সোসাইটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জহুরুল ইসলাম সিটি সোসাইটির সভাপতি ও ইউএস-বাংলার পরিচালক মো. আলমগীর হোসেন ঢালীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম, ৩৭, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর কামরুন নাহার, ইস্টার্ন হাউজিং লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার শওকত হোসেন ও জহুরুল ইসলাম সিটি সোসাইটির সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন কাজল প্রমুখ।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা একদিনে অর্জিত হয়নি। সবকিছু ধাপে ধাপে এসেছে। বঙ্গবন্ধু ইচ্ছে করলেই ১৯৭১ সালের ৭ মার্চ সরাসরি স্বাধীনতা ঘোষণা দিতে পারতেন। আমরা যারা ঐতিহাসিক দিনে মঞ্চের কাছাকাছি ছিলাম, তারা আশা করেছিলাম বঙ্গবন্ধু যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেবেন। কিন্তু তিনি সেটা না বললেও ভাষণে এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তি সংগ্রামের ডাক দেন। বঙ্গবন্ধু আমাদের ছাত্র নেতাদের বলে দিয়েছিলেন আমি সবকিছু অনুসরণ করব। কিন্তু আমি জানি পাকিস্তানিগোষ্ঠী মানবে না, শেষ পর্যন্ত তোমাদের যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা মনে করি তিনি দূরদর্শী নেতা ছিলেন, বঙ্গবন্ধুর তুলনা কেবল বঙ্গবন্ধু নিজেই। বিশ্বর শ্রেষ্ঠ নেতারা সবসময়ই তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা দেখিয়েছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচারের রায় অনুসারে অনেক আসামির শাস্তি হয়েছে। বাকি যারা আছে, তাদেরকেও আমরা খুঁজছি। আমরা খুঁজে যাব, যে পর্যন্ত তারা জীবিত থাকে। তাদের ধরে এনে অবশ্যই বিচারের রায় কার্যকর করা হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুকে হারানোর কালিমা দূর করে দিয়েছেন। আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করতে পেরেছি। বিচারের রায় অনুসারে অনেক আসামির শাস্তি হয়েছে। বাকি যারা আছে, তাদেরকেও আমরা খুঁজছি। আমরা খুঁজে যাব, যে পর্যন্ত তারা জীবিত থাকে। তাদের ধরে এনে অবশ্যই বিচারের রায় কার্যকর করব। যখনই যাকে পাওয়া যাবে, তাদের যেভাবেই দেশে ফিরিয়ে আনা যায় সর্বোচ্চ চেষ্টা করছি, করে যাব।