| |
               

মূল পাতা জাতীয় স্বাস্থ্যবিধি মেনে না চললে দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী


স্বাস্থ্যবিধি মেনে না চললে দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী


রহমত ডেস্ক     21 December, 2021     01:45 PM    


দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্ক করছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  তিনি বলেন, বিনোদন কেন্দ্রসহ রাজনৈতিক সমাবেশে স্বাস্থ্যবিধি না মেনে চলায় দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে এ কথা বলেন মন্ত্রী।  

এসময় মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ কোভিড নিয়ন্ত্রণে সফলতার উদাহরণ হয়েছে। এখন যে সংক্রমণ কমে গেছে এটা ধরে রাখতে হবে। সব হাসপাতালে এখন অক্সিজেন সাপোর্ট আছে। করোনা নিয়ন্ত্রণে টিকা একটা বড় কার্যকরী ভূমিকা রেখেছে বলে জানান তিনি। এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে ৭ কোটি। শতকরা হিসেবে তা ৬০ ভাগ মানুষকে দেয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে সাড়ে ৪ কোটি, শতকরা হিসেবে তা ৩০ ভাগ। ১২ থেকে ১৩ কোটি মানুষকে টিকা দেয়ার টার্গেট সরকারের। এখন পর্যন্ত দেয়া হয়েছে ৩০ ভাগ মানুষকে।  

মন্ত্রী বলেন, ওমিক্রন বিশ্বের ৯০টা দেশে ছড়িয়ে গেছে। আমাদের দেশেও ধরা পড়েছে। কিন্তু মানুষ মাস্ক পরেনা এবং স্বাস্থ্য বিধিও মানছে না। এজন্য ওমিক্রন বাড়ার আশঙ্কা  করছে সরকার। সারাদেশের মানুষ যাতে আগের মত স্বাস্থ্যবিধি মেনে চলে এ জন্য জেলা প্রশাসক এবং সিভিল সার্জনদের চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।