| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুষকে ধর্মান্ধ করা হচ্ছে: হানিফ


ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুষকে ধর্মান্ধ করা হচ্ছে: হানিফ


রহমত ডেস্ক     21 December, 2021     04:34 PM    


ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুষকে ধর্মান্ধ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, ধর্মকে রাজনীতি হিসেবে ব্যবহার করার জন্য তারা সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম সংযুক্ত করেছে। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম থাকলে কি লাভ, কি ক্ষতি সেটা আমি জানি না। কারণ পৃথিবীর প্রতিটি মানুষ তার চিন্তা-চেতনা সংবিধানের আলোকে করে না।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলার মুখ আয়োজিত ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন ও আনন্দ শোভাযাত্রায় আগে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যার পর এ দেশে যারা ক্ষমতা দখল করে বসেছিলো, তাদের নেতৃত্বেই আমাদের সংস্কৃতিকে ধ্বংস করা হয়েছে। পঁচাত্তরের পর থেকে এ জাতিকে তারা উল্টো পথে নিয়ে গেছে।

মিথ্যাচার-বিভ্রান্তি বন্ধ করে রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিন’ মন্তব্য করে হানিফ বলেন, আপনাদের (বিএনপি) মতামত সেখানে পেশ করুন। আপনাদের ভালো পরামর্শ থাকলে, সেটা মহামান্য রাষ্ট্রপতি বিবেচনা করতে পারেন।

তিনি বলেন, বর্তমানে নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া গণতান্ত্রিক এবং সবচেয়ে উত্তম পন্থা। এটাকে নিয়েও বিএনপি আজ সমালোচনা করছে। বিএনপি কেন রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে নির্বাচন কমিশন গঠন করেনি, এ প্রশ্নও তোলেন তিনি।