| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ইসলামকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে দাঁড় করানোর চেষ্টা করা হচ্ছে: মাওলানা মুসা বিন ইযহার


ইসলামকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে দাঁড় করানোর চেষ্টা করা হচ্ছে: মাওলানা মুসা বিন ইযহার


নিজস্ব প্রতিনিধি     17 December, 2021     09:30 PM    


মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগর শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর শাখার আমীর ও কেন্দ্রীয় সংগঠন সচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা আবু তাহের খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্টির মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও মুক্তিযুদ্ধের সুফল থেকে জাতি এখনও বঞ্চিত। বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনাকে বিকৃত করে জাতিকে বিভক্ত করার ঘৃণ্য কৌশল গ্রহণ করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনার নামে জাতিকে বিভক্ত করে রাষ্ট্রকে দূর্বল করা হচ্ছে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সম্পূর্ণ দলীয়করণ করে স্বাধীনতা সংগ্রামে ঐতিহাসিক ভূমিকা রাখা বহু বীর মুক্তিযুদ্ধার অবদানকে অস্বীকার করে শুধুমাত্র একদল এবং এক ব্যক্তির বলে চালিয়ে দেয়া হচ্ছে। ইতিহাস বিকৃতির এই ধারা অব্যাহত থাকলে আগামী প্রজন্ম বুদ্ধিবৃত্তিক অন্ধত্বের কবলে পতিত হবে।

তিনি বলেন, ইসলামকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে দাঁড় করার জন্য একটি অপশক্তি আদাজল খেয়ে মাঠে নেমেছে। তারা ইসলামকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে দাঁড় করানোর চেষ্টা করছে।  আমাদের স্বাধীনতা সংগ্রামের পূর্ব থেকেই নিজেদের স্বার্থসিদ্ধির জন্য এই বিদেশী অপশক্তি আমাদের রাজনৈতিক ও সাংস্কৃতিক পঙ্গুত্ব নিশ্চিত করার জন্য ঘৃন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

মাওলানা মুসা বিন ইযহার বলেন, স্বাধীনতার ঘোষণাপত্র এবং স্বাধীনতার কোন দলিলেই ইসলাম বিরোধীতার কথা তো নেইই বরং আল্লাহর উপর আস্থা এবং ধর্মীয় বিশ্বাসের কথা বারবার উচ্চারিত হয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় সহকারি অর্থ সচিব কাজী আনোয়ারুল কবীর, সহকারি দফতর সচিব মাওলানা জহিরুল ইসলাম নিজামি, শ্রম বিষয়ক সচিব মুফতি ওয়াহিদুজ্জামান ও ঢাকা মহানগর অর্থ সচিব মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।