| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি স্বাধীনতার ৫০ বছরেও জুলুম থেকে দেশের জনগণ মুক্ত হতে পারে নাই : খেলাফত আন্দোলন


স্বাধীনতার ৫০ বছরেও জুলুম থেকে দেশের জনগণ মুক্ত হতে পারে নাই : খেলাফত আন্দোলন


রহমত ডেস্ক     16 December, 2021     08:51 PM    


বাংলাদেশের ৫০তম মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বাংলদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবন্দ বলেন,  স্বাধীনতা আল্লাহর প্রদত্ত এক মহান নিয়ামত। একটি স্বাধীন রাষ্ট্রে বসবাস করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। হযরত হাফেজ্জী হুজুর রহ বলতেন, ৭১ এর মুক্তিযুদ্ধ ছিল জালেমের বিরুদ্ধে মজলুমের সংগ্রাম।১৯৭১ সালে ৯ মাস ব্যাপী যুদ্ধ করে তৎকালীন পাকিস্তানি জালেমদের থেকে মুক্তি লাভ করলেও আজও জুলুম থেকে দেশের জনগণ মুক্ত হতে পারে নাই।

আজ (১৬ ডিসেম্বর) বৃহস্পতিবার বিকালে রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নূরিয়া ইসলামিয়ায় ৫০তম মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। আলোচনা শেষে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত ও দেশবাসীর সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সভায় দলের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সুস্থতা কামনা করে দেশবাসীর নিকট দুআ কামনা করা হয়।

নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী, মাওলানা আবুল হাসান কাসেমী, মাওলানা রুহুল আমিন, মাওলানা মাসুদুর রহমান ও মাস্টার আনছার উদ্দিন হাওলাদার প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে ও দেশের মাুনষ স্বাধীনতার প্রকৃত সুফল ভোগ করতে পারছে না। এখনো জুলুম-শোষণ, নির্যাতন, খুন,ধর্ষণ বন্ধ হয়নি। শাসকরা শোষকের ভুমিকায় অবতীর্ণ হয়ে ভিন্নমতের নাগরিকদের উপর নির্বিচারে নির্যাতন চালিয়েছে। জনগণ গণতান্ত্রিক ও নাগরিক অধিকার থেকে বঞ্চিত। মানব রচিত আইন দ্বারা কখনও মানুষের শান্তি আসতে পারে না। পৃথিবীর সার্বভৌমত্বের মালিক হলেন এক মাত্র আল্লাহ। আজ ইনসাফের আদালতকে জুলুমের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। সরকারে থাকা কিছু কর্তা ব্যক্তিদের বেফাস কথাবার্তা ও অসদাচরণের কারণে সরকারের সকল উন্নয়ন ও সম্মানকে ম্লান করে দিচ্ছে। খোদ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কতিপয় শীর্ষ কর্তাদের বিরুদ্ধ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ উঠেছে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক মহলেও। যুক্তরাষ্ট কর্তৃক এ লজ্জাজনক অভিযোগ ও নিষেধাজ্ঞা থেকে দেশকে মুক্ত করতে সরকারকে যথাযথ উদ্যোগ নিতে হবে।