| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি বুদ্ধিজীবীদের দলীয়করণ করা হচ্ছে : রাশেদ খান


বুদ্ধিজীবীদের দলীয়করণ করা হচ্ছে : রাশেদ খান


রহমত ডেস্ক     14 December, 2021     07:09 PM    


ইতিহাসের শ্রেষ্ঠ সন্তানদের জাতীয়ভাবে সম্মান করার আহ্বান জানিয়ে গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেছেন, বুদ্ধিজীবীদের দলীয়করণ করা হচ্ছে। আমরা এই দলীয়করণ চাই না। আমরা প্রকৃত বুদ্ধিজীবী চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ অনুষ্ঠানে দলীয় ঘরানার বুদ্ধিজীবীদের বাইরে কাউকে আমন্ত্রণ জানানো হয়নি। প্রাচ্যের অক্সফোর্ডে বুদ্ধিজীবীদের স্মরণ করা হচ্ছে না।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  এসময় তার সঙ্গে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। গত ২৬ অক্টোবর নতুন রাজনৈতিক দল হিসেবে ড. রেজা কিবরিয়াকে আহ্বায়ক এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে সদস্য সচিব করে আত্মপ্রকাশ করে ‘গণঅধিকার পরিষদ’।

রাশেদ খান বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতসহ বিভিন্ন সময় বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে। শুধু ১৪ ডিসেম্বর কেন বুদ্ধিজীবী দিবস পালন করা হচ্ছে? ১৪ ডিসেম্বর কেন বুদ্ধিজীবী দিবস পালন করা হয়, সেটা নিয়ে অনেক প্রশ্ন আছে। অনেক কথা আছে। এর আগেও অনেক সময় বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে। নানান সময় যাদের হত্যা করা হয়েছে, আমরা সব বুদ্ধিজীবীর একটা তালিকা চাই।