| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি বক্তব্যে অশালীন শব্দ ব্যবহার করায় ক্ষমা চাই : ইশরাক


বক্তব্যে অশালীন শব্দ ব্যবহার করায় ক্ষমা চাই : ইশরাক


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     13 December, 2021     12:23 AM    


বক্তব্যে অশালীন শব্দ ব্যবহার করায় ক্ষমা চেয়েছেন বিএনপি নেতা ও ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন। সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে গালি দিয়ে ক্ষমা চেয়েছেন তিনি।

ইশরাক লজ্জিত জানিয়ে বলেন, এটা কোনোভাবেই উচিত হয়নি। কয়েক দিন আগে আমাদের দলীয় একটি সভা হচ্ছিল ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে। সেখানে বক্তব্য দিতে গিয়ে আমি একপর্যায়ে আমার আবেগকে ধরে রাখতে পারিনি। সেখানে আমি রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত অশালীন কিছু শব্দ ব্যবহার করেছি, সদ্য বহিষ্কৃত একজন প্রতিমন্ত্রীর বিরুদ্ধে।

রোববার রাতে ফেসবুকে এক ভিডিওবার্তায় এ বিষয়ে কথা বলেন বিএনপির ঢাকা মহানগরের আহবায়ক কমিটির সদস্য ইশরাক হোসেন। তিনি জানান, সেই বক্তব্য দিয়ে বাড়ি ফেরার পরে তার মাও বলেছেন, এই ধরনের কথা বলা তার উচিত হয়নি। যারা আমার বক্তব্যগুলো নিয়মিত দেখেন, আমাকে পছন্দ করেন, অনেক মুরব্বিরা রয়েছেন, নতুন প্রজন্মের অনেক ভাই-বোন রয়েছেন। আমি সবার কাছে মূলত ক্ষমাপ্রার্থী যে, আমার ভুল হয়ে গেছে। আমি আগামীতে চেষ্টা করব এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে।

ওই বক্তব্যের প্রসঙ্গ তুলে ইশরাক বলেন, ‘আমি নিজেও খুব লজ্জিত ছিলাম, মঞ্চে উপস্থিত ছিলেন আমার পিতৃতূল্য ও অভিভাবক বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও সিনিয়র নেতৃবৃন্দ ছিলেন, তাদের মধ্যে ডাকসুর সাবেক ভিপি ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামসহ দর্শক সারিতেও অনেক মুরব্বি ছিলেন।’

ইশরাক বলেন, পরবর্তী সময়ে আমি আমাদের দলীয় মহাসচিবসহ অন্য নেতৃবৃন্দের সঙ্গে সরাসরি দেখা করে তাদের কাছে ক্ষমা প্রার্থনা করেছি এবং এই ভিডিওর মাধ্যমে দর্শকশ্রোতা যারা রয়েছেন, বিশেষ করে যাদের আমার প্রতি একটা প্রত্যাশা রয়েছে যে একটি সুস্থ ধারার রাজনীতি হয়তোবা আমরা সূচনা করতে পারি। তাদের কাছে ক্ষমা চাচ্ছি, আপনারা আমাকে এই একটি ভুলের জন্য ক্ষমা করে দেবেন এবং এটিকে দিয়ে আমার সার্বিক কর্মকাণ্ড মূল্যায়ন না করার জন্য আমি বিনীত অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য, সম্প্রতি অশালীন ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দিয়ে প্রতিমন্ত্রীর পদ হারান মুরাদ হাসান। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার নাতনি জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। এই প্রেক্ষিতে ইশরাক একটি প্রাণীর সঙ্গে তুলনা করে গালাগাল দেন ডা. মুরাদকে।

/জেআর/