| |
               

মূল পাতা জাতীয় আবারো বেড়েছে পেঁয়াজের দাম


আবারো বেড়েছে পেঁয়াজের দাম


রহমত ডেস্ক     13 December, 2021     10:09 AM    


হঠাৎ করেই আবারো বাড়ছে পেঁয়াজের দাম। এরই মধ্যে দেশি পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে অন্তত ২০ থেকে ২৫ টাকা। প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম এখন ৮০ টাকা। বাড়তির দিকে ভারতীয় এবং মিয়ানমার থেকে আসা পেঁয়াজের দামও। বলা হচ্ছে দেশি পেঁয়াজের মৌসুম শেষ হওয়ায় পণ্যের সংকট তৈরি হয়েছে। তাই বাড়ছে পেঁয়াজের দাম।

ক্রেতার নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য পেঁয়াজ। বলা যায়, পেঁয়াজ প্রতিদিনের রান্নায় অপরিহার্য এক পণ্য। তাই চাহিদাও বেশি। চাহিদা এবং যোগানের মধ্যে সমন্বয়ের অভাবে মাঝে মধ্যেই অস্থির হয়ে ওঠে পেঁয়াজের বাজার। গেল এক সপ্তাহ ধরে বাড়ছে এই পণ্যের দাম। মূলত দেশি পেঁয়াজের দাম বেড়েছে সবচেয়ে বেশি। পাইকারি বাজারে কেজি ১৫ টাকা বাড়লেও খুচরা বাজারে বেড়েছে ২০ থেকে ২৫ টাকা।

সরকারি সংস্থা, টিসিবির হিসেব বলছে, দেশি পেঁয়াজের দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে প্রায় ৪০ ভাগ। আর আমদানি করা পেঁয়াজের দাম বেড়েছে ৩০ ভাগ। নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করেছে।

এই সময়ে কেন বাড়ছে দেশি জাতের দাম? ব্যবসায়ীরা এমন প্রশ্নের জবাবে বলছেন, দেশি পেঁয়াজের মৌসুম শেষ হওয়ায় সংকট তৈরি হয়েছে পেঁয়াজের বাজারে। দাম বাড়ার এটাই কারণ।