| |
               

মূল পাতা জাতীয় দেশে আরো ৩২৯ জনের করোনা শনাক্ত, ৬ জনের মৃত্যু’


দেশে আরো ৩২৯ জনের করোনা শনাক্ত, ৬ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     12 December, 2021     05:51 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ৩২৯ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৭৯ হাজার ৩২৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৬ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ১৫০ জন।

আজ (১২ ডিসম্বের) রবিবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৪৮টি ল্যাবরেটরিতে ২১ হাজার ৪০০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ৬১২টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়ালো এক কোটি ১১ লাখ ২০ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৫২ শতাংশ। রোগী সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

নতুন করে করোনায় মৃতদের মধ্যে পুরুষ চারজন ও নারী দুইজন। তাদের সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদের মধ্যে বিশোর্ধ একজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন, ষাটোর্ধ একজন এবং আশিরোর্ধ্ব একজন মারা যান। বিভাগীয় পরিসংখ্যানে দেখা গেছে, মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগে এক, রাজশাহী দুই, বরিশালে একজন এবং রংপুর বিভাগে দুইজনের মৃত্যু হয়।