| |
               

মূল পাতা আন্তর্জাতিক তাবলিগের বিরুদ্ধে ধর্মদ্রোহীতা ও সন্ত্রাসবাদের অভিযোগ ভিত্তিহীন : দেওবন্দ


তাবলিগের বিরুদ্ধে ধর্মদ্রোহীতা ও সন্ত্রাসবাদের অভিযোগ ভিত্তিহীন : দেওবন্দ


আন্তর্জাতিক ডেস্ক     12 December, 2021     09:45 PM    


সৌদি আরবে তাবলিগের বিরুদ্ধে জুমার খুতবা দিতে প্রজ্ঞাপন জারী করায় তিব্র নিন্দা জানিয়েছে দারুল উলূম দেওবন্দ। আজ (১২ ডিসেম্বর) রবিবার সন্ধ্যায় দেওবন্দের ওয়েবসাইটে  দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়। 

এর আগে সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ আলে শায়খের নির্দেশে তাবলীগ জামাতের বিরুদ্ধে জুমার খুতবা দিতে প্রজ্ঞাপন জারী করা হয়েছে। মন্ত্রণালয় কর্তৃক লিখিত আরবি খুতবাটিতে তাবলিগের কাজের নিন্দা করা হয়েছে। পাশাপাশি এ জামাতের ওপর দেওয়া হয়েছে ভিত্তিহীন কিছু অভিযোগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হযররত মাওলানা মুহাম্মদ ইলিয়াস রহ. দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসিন আল্লামা মাহমুদুল হাসান দেওবন্দী রাহমাতুল্লাহি আলাইহির ছাত্র ছিলেন। যার প্রতিষ্ঠিত এ তাবলিগ জামাত আকাবিরদের ইখলাস ও চেষ্টা-প্রচেষ্টার কারণে অনেক উপকার বয়ে এনেছে। ছোটো-খাটো বিষয়ে মতানৈক্য থাকলেও তাবলিগ জামাত নিজের মিশনে কাজ করে যাচ্ছে। সারাবিশ্বেই তাবলিগের কাজ চলছে। কম-বেশি পুরো বিশ্বেই এ কাজ চালু রয়েছে। এতদসত্বেও তাবলিগের পুরো মেহনতের উপর শিরক ও বিদআতের অপবাদ চরম নিন্দনীয় ও বেমানান।

বিজ্ঞপ্তিতে আশাবাদ ব্যক্ত করে বলা হয়, দেওবন্দ সৌদিআরব শাসকদের নিকট আশাবাদ ব্যক্ত করেছে যে, তারা নিজেদের সিদ্ধান্তের উপর দ্বিতীয়বার দৃষ্টি দিবেন  এবং তাবলিগের বিরুদ্ধে এমন জঘণ্য অপবাদ থেকে বিরত থাকবেন।

No description available.