| |
               

মূল পাতা সারাদেশ ময়মনসিংহে মসজিদের জমি নিয়ে দ্বন্দ্বে প্রাণ গেল ২ ভাইয়ের


ময়মনসিংহে মসজিদের জমি নিয়ে দ্বন্দ্বে প্রাণ গেল ২ ভাইয়ের


রহমত ডেস্ক     11 December, 2021     07:39 PM    


ময়মনসিংহ সদর উপজেলার সিরতায় মসজিদের জমি নিয়ে দ্বন্দ্বের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে প্রাণ গেছে দুই ভাইয়ের। নিহতরা হলেন, রফিকুল ইসলাম (৩৫) ও শফিকুল ইসলাম (৪০)। নিহতরা সিরতা নয়াপাড়া গ্রামের আকবর আলীর ছেলে।  সংঘর্ষে আহত দুইজনের মধ্যে বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে একজন ও রাতে ঢাকায় চিকিৎধীন অবস্থায় আরেক ভাই মারা যান।  শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে চরসিরতা ইউনিয়নের নয়াপড়া গ্রামে ঘটনাটি ঘটে।

শনিবার (১১ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, ওই গ্রামের মসজিদের জমি নিয়ে আবুল হাসেম নামে এক ব্যক্তির সঙ্গে গ্রামবাসীর একটি অংশের বিরোধ চলে আসছিল। এর আগেও বিষয়টির জেরে একবার সংঘর্ষের ঘটনা ঘটে। এ ব্যাপারে কোতোয়ালি থানায় অভিযোগও রয়েছে। শুক্রবার সকালে এ নিয়ে সালিশ বসলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আবুল হাসেমের পক্ষের লোকের আকবর আলী ও তার দুই ছেলে রফিকুল ও শফিকুল সিরতা ছানুর মোড়ে অবস্থান করলে আবুল হাসেমের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মজিদ গ্রুপের ওপর হামলা চালায়। আহত হন রফিকুল। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে যান ছোট ভাই শফিকুল। পরে তাকেও বাঁশ দিয়ে পেটালে মারাত্মক আহত হয় শফিকুলও।

তিনি আরো জানান, আহত অবস্থায় স্থানীয় ও স্বজনরা দুই ভাইকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা যান রফিকুল। এরপর তার ছোট ভাই শফিকুলের অবস্থাও অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে রাতে মারা যান তিনিও। নিহতদের পরিবারের পক্ষ থেকে এখনো মামলা দায়ের না হলেও জড়িতদের আটক করতে পুলিশের চেষ্টা চলছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ ময়মনসিংহ ময়মনসিংহ সদর